Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্বল এস্তোনিয়াকে সহজেই হারিয়েছে জার্মানি


১৪ অক্টোবর ২০১৯ ১০:১৩

উয়েফা ইউরো ২০২০ কোয়ালিফায়ারে এস্তোনিয়াকে ৩-০ গোলের ব্যবধানে পরাজিত করেছে জার্মানি। এ জয়ে গ্রুপ ‘সি’তে যৌথভাবে শীর্ষস্থান নিশ্চিত করেছে জোয়াকিম লো’র দল। দশজনের দল হওয়া দুর্বল এস্তোনিয়াকে হারাতে বেগ পেতে হয়নি ম্যানুয়েল নয়্যারদের।

এস্তোনিয়ার বিপক্ষে ম্যাচের মাত্র ১৪ মিনিটেই জুভেন্টাস ফুটবলার এমরে ক্যান ডি বক্সের ঠিক বাইরে মারাত্মক ফাউল করে বসে এস্টোনিয়ার উইঙ্গার ফ্র্যাঙ্ক লিভাককে। আর তা চোখ এড়ায়নি রেফারিরও, সাথে সাথে বের করে দেখিয়ে দিলেন লাল কার্ড। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে নিজের পজিশন ছেড়ে ডিফেন্ডার হিসেবে মাঠে নামা এমরে ক্যান।

তবে ১৪ মিনিটেই দশজনের দলে পরিণত হওয়া জার্মানদেরও রুখতে পারেনি এস্তোনিয়া। দশজনের দল নিয়েও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে জার্মানি। তবে প্রথমার্ধে ঠিক গোলের দেখা পায়নি মার্কো রয়েস, গুন্দোগানরা।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে দেয় রয়েসরা। আর তাই তো গোল পেতেও অপেক্ষা করতে হয়নি খুব বেশি সময়। দ্বিতীয়ার্ধের ৬ মিনিটেই কাই হাভার্টজের এসিস্ট থেকে দলকে লিড এনে দেন গুন্দোগান। এর ঠিক মিনিট ৬ পরে অর্থাৎ ৫৭ মিনিটে নিজের দলের লিড দ্বিগুণ এবং নিজের দ্বিতীয় গোল করেন গুন্দোগান। এবার এসিস্ট করেন বুরুশিয়া ডর্টমুন্ড তারকা মার্কো রয়েস ।

দুই গোলে এগিয়ে থাকলেও আক্রমণাত্মক ফুটবল চালিয়ে গেছেন জার্মান কোচ জোয়াকিম লো। আর তার ফলাফল ৭১ মিনিটে দলের তৃতীয় এবং বদলি হিসেবে নেমে নিজের প্রথম গোল করেন টিমো ভার্নার। আর এই গোলের যোগানদাতা প্রথম দুই গোলদাতা গুন্দোগান। এই নিয়ে জার্মানদের পূর্ণ হলো তিন গোল। আর এতেই নিশ্চিত পূর্ণ তিন পয়েন্ট।

এর আগে অবশ্য বেলারুশকে ২-১ গোলে হারিয়েছিল নেদারল্যান্ডস। জর্জিনিও উইনাল্ডামের জোড়া গোলে ম্যাচের ৪১ মিনিটে ২-০ তে লিড নেয় ডাচরা। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতেই এক গোল পরিশোধ করে বেলারুশ। তবে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে ভ্যান ডাইক-ডি লিটরা।

এই জয়ে সমান ৬ ম্যাচে ৫ জয় এবং ১ ড্র নিয়ে ১৫ পয়েন্ট নেদারল্যান্ডস এবং জার্মানি উভয় দলের। আর যৌথভাবে অবস্থানও করছে গ্রুপ ‘সি’র শীর্ষে। তবে নেদারল্যান্ডসের থেকে গোল ব্যবধানে এগিয়ে আছে জার্মানি। নিজেদের করা ১৯ গোলের বিপরীতে নেদারল্যান্ডস হজম করেছে ৭টি আর অন্যদিকে ২০ গোল করা জার্মানি হজম করেছে মাত্র ছয় গোল।

উয়েফা ইউরো বাছাইপর্ব ২০২০ গুন্দোগান মার্কো রয়েস ম্যানুয়েল নয়্যার


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর