Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধোনির ভবিষ্যৎ নিয়ে নির্বাচকদের সঙ্গে বসবেন গাঙ্গুলি


১৮ অক্টোবর ২০১৯ ১৭:৩৭

আগামী ২৩ অক্টোবর বোর্ডের বার্ষিক সাধারণ সভার পরেই আনুষ্ঠানিক ভাবে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন সৌরভ গাঙ্গুলি। এদিকে, ইংল্যান্ড বিশ্বকাপের পর আর দেশের জার্সিতে দেখা যায়নি সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। কবে মাঠে নামবেন ধোনি সে ব্যাপারে নিশ্চিত করেননি। অনেকটা জল এরই মধ্যে ঘোলা হয়েছে। নতুন বোর্ড প্রেসিডেন্ট গাঙ্গুলি জানিয়েছেন, ধোনির ভবিষ্যৎ নিয়ে নির্বাচকরা আর দলের অধিনায়ক বিরাট কোহলিকে সিদ্ধান্ত নিতে হবে।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধোনি খেলবেন কিনা, তা নিয়ে রয়েছে আগ্রহের কমতি নেই। এখনও অবসরের ঘোষণাও দেননি তিনি। ফলে, ধোনির ভবিষ্যৎ নিয়ে নির্বাচকদের সঙ্গে বসতে চান গাঙ্গুলি। ভারতীয় গণমাধ্যমের করা এক প্রশ্নের জবাবে তিনি এমনটাই জানিয়েছেন।

ধোনির অবসর প্রসঙ্গে কিছুটা বিরক্ত গাঙ্গুলি জানান, আমি নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসব। ওদের থেকে জানতে চাইব ধোনিকে নিয়ে কী ভাবনা রয়েছে। তারপর আমি নিজের মতামত দেব। আমি নিজেও ধোনির সঙ্গে কথা বলে জানতে চাইব সে কী চাইছে আর না চাইছে।

বিশ্বকাপের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আছেন ধোনি। ঘরোয়া ক্রিকেটও খেলেননি। জাতীয় দল থেকে দুই মাসের ছুটি নিয়ে তিনি সেনাবাহিনীর কাজে যোগ দেন। দুই সপ্তাহের জন্য কাশ্মীরে ভারতীয় সেনার ক্যাম্পে ট্রেনিং নেন ধোনি। ওয়েস্ট ইন্ডিজ সফরের ভারতীয় দলে ছিলেন না, পরে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সীমিত ওভারের সিরিজে ধোনিকে পাওয়া যায়নি।

কোনো ক্রিকেটারের পক্ষে এত দিনের বিশ্রাম নেওয়া সম্ভব? এমন প্রশ্নে গাঙ্গুলি জানান, আমি এতদিন এই বিষয়টার মধ্যে ছিলাম না, ফলে আমার স্বচ্ছ ধারণা নেই। কিন্তু এখন আমি যে জায়গায় আছি, সেখান থেকে একটা সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যেতে পারব। ২৪ অক্টোবর নির্বাচকদের সঙ্গে আমার প্রথম বৈঠক। দেখা যাক ধোনির ব্যাপারে কী সিদ্ধান্ত নেওয়া যায়। আমি অধিনায়ক কোহলির সঙ্গেও বসব। তাকে অবশ্যই মেনে নিতে হবে যে, শেষ ৭টি আইসিসি টুর্নামেন্টের মধ্যে ভারত একটাতেও শিরোপা জেতেনি। সবার সাথে আমাকে বসতে হবে। বোর্ডের নতুন সংবিধান মেনে কোচ রবি শাস্ত্রী সে বৈঠকে থাকতে পারবেন না।

কোহলি গাঙ্গুলি ধোনি


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর