Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় লিগের দ্বিতীয় দিন সমাপ্ত


১৮ অক্টোবর ২০১৯ ১৭:৪০

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিন শেষ। দ্বিতীয় দিনে প্রথম বিভাগ ক্রিকেটে সাইফ হাসান পেয়েছেন নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। দ্বিতীয় দিনে শতকের কাছে গিয়েও হতাশ হয়েছেন খুলনার ইমরুল কায়েস (৯৩) এবং বরিশালের মহিদুল ইসলাম অঙ্কন (৯১)। এছাড়া নিজ নিজ দলের জন্য উল্লেখকযোগ্য অবদান রেখেছেন বেশ কিছু ক্রিকেটার।

বগুড়ায় ঢাকা মেট্রো পলিটনের বিপক্ষে সিলেট বিভাগ প্রথম ইনিংসে তুলেছে ৩১৯ রান। দ্বিতীয় ইনিংসে ৬৪ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে ঢাকা। দ্বিতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ঢাকা মেট্রো তুলেছে ৯ রান। এর আগে সিলেটের হয়ে অর্ধশতকের দেখা পেয়েছেন অধিনায়ক অলক কপালি (৫৪), টপ অর্ডার ব্যাটসম্যান জাকির হাসান (৭১) এবং জাকির আলী (৭১)। ঢাকা মেট্রোর হয়ে ৫ উইকেট তুলে নিয়েছেন পেসার আবু হায়দার রনি। এছাড়া ৩ উইকেট নিয়েছেন আর এক পেসার শহিদুল ইসলাম।

বিজ্ঞাপন

খুলনায় শহীদ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় দিনে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৭ রানেই ওপেনার সৌম্য সরকারকে (০) হারাতে হয়। এরপর ইমরুল কায়েস দলের হাল ধরেন। কিন্তু দলীয় ৮২ রানে আর এক ওপেনার আনামুল হক বিজয় (৩৪) ফিরে গেলে কিছুটা চাপে পড়ে খুলনা। তবে সেখান থেকে তুষার ইমরানকে সাথে নিয়ে ৮৫ রানে জুটি গড়েন ইমরুল। চলতি আসরে নিজের দ্বিতীয় অর্ধ শতক থেকে মাত্র ৭ রান দূরে থাকতে ৯৩ রানে আউট হয়ে ফিরে যান ইমরুল। এরপর একে একে তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে স্বাগতিকরা।

দলীয় ১৬৭ রানে ইমরুল আউট হওয়ার পর ১৭১ রানে মোহাম্মদ মিঠুন (৪), ১৯৩ রানে তুষার ইমরান (৪৩) এবং ২০৮ রানে মেহেদী হাসান মিরাজ (৫) ফিরে যান প্যাভিলিয়নে। দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২২৭ রান। রাজশাহীর বিপক্ষে পিছিয়ে আছে ৩৪ রানে। তৃতীয় দিনে খুলনার ব্যাটিং শুরু করবেন নুরুল হাসান (৩৫) এবং আব্দুর রাজ্জাক (৭)।

বিজ্ঞাপন

অন্যদিকে চট্টগ্রামে রংপুর বিভাগের বিপক্ষে সাইফ হাসানের জোড়া শতকে রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করেছেন ঢাকা বিভাগ। প্রথম দিনে ১২০ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যাওয়া সাইফ এই দিন নামের পাশে যোগ করেন আরও ১০০ রান। আর এতেই খেলে ফেলেন ক্যারিয়ার সেরা প্রথম শ্রেণির ক্রিকেটের ইনিংস। ৩২৯ বলে ২২০ রান করে অপরাজিত থাকেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। ঢাকার অধিনায়ক নাদিফ চৌধুরী খেলেন ৬১ রানের কার্যকরী ইনিংস। দ্বিতীয় দিনে ৮ উইকেট হারিয়ে ৫৫৬ রান তোলার পর ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪৪ রানেই দুই টপ অর্ডার ব্যাটসম্যানকে হারায় রংপুর। তবে রংপুরের এক প্রান্ত আগলে রাখেন ওপেনার লিটন কুমার দাস। দিন শেষে রংপুরের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৭১ রান। উইকেটে আছেন লিটন (৫১) এবং নাইম ইসলাম (৮)।

দিনের আর এক ম্যাচে ফতুল্লায় বরিশাল বিভাগের মুখোমুখি চট্টগ্রাম বিভাগ। প্রথম ইনিংসে চট্টগ্রামের ৩৫৬ রানের জবাবে দ্বিতীয় দিনে ৪ উইকেট হারিয়ে ১০৪ রান করেছে বরিশাল। চট্টগ্রামের হয়ে সেঞ্চুরি থেকে ৯ রান দূরে থেকে ৯১ রানে আউট হয়ে ফিরে যান মহিদুল ইসলাম অঙ্কন। বরিশালের মনির হোসেন তুলে নেন ৪টি উইকেট। চট্টগ্রামের থেকে ২৫২ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করবে বরিশাল বিভাগ।

ইমরুল কায়েস চট্টগ্রাম বিভাগ বনাম বরিশাল বিভাগ জাতীয় ক্রিকেট লিগ এনসিএল ঢাকা বিভাগ বনাম রংপুর বিভাগ ঢাকা মেট্রো বনাম সিলেট বিভাগ রাজশাহী বিভাগ বনাম খুলনা বিভাগ সাইফ হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

সুনামগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক
২১ অক্টোবর ২০২৪ ১৭:১০

সম্পর্কিত খবর