Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আট বছর পর আশরাফুলের সেঞ্চুরি


১৩ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:১৪

স্টাফ করেসপন্ডেন্ট

প্রিমিয়ার লিগে খেলছেন সেই কবে থেকে, অথচ এতোদিন সেই লিগেই কোনো সেঞ্চুরি ছিল না মোহাম্মদ আশরাফুলের। এর মধ্যে ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন, কিন্তু সেই পুরনো ফর্মের দেখা আর পাচ্ছিলেন না। অবশেষে কলাবাগানের হয়ে প্রিমিয়ার লিগে প্রথম সেঞ্চুরি পেলেন, আট বছর পর পেলেন ৫০ ওভারের ম্যাচে সেঞ্চুরি।

আজ যখন কলাবাগানের হয়ে তিনে নেমেছিলেন, ১২ রানেই তাসামুল হককে হারিয়ে ফেলেছে কলাবাগান। ৪২ রানেই ফিরে যান আরেক ওপেনার জসিম উদ্দিন। ৪৭ রানে যতিন সাক্সেনা ফিরে গেলে খানিকটা বিপদেই পড়ে যায় কলাবাগান। এরপর তাইবুর রহমানকে নিয়ে চতুর্থ উইকেটে ঘুরে দাঁড়ান আশরাফুল। দুজন মিলে যোগ করেছেন ১৮৮ রান। ৬৯ বলে ফিফটি করেছিলেন আশরাফুল, সেঞ্চুরির জন্য খেলতে হয়েছে ১২৪ বল।

শেষ পর্যন্ত ১৩১ বলে ১০৪ রান করে আউট হয়ে গেছেন, যাতে ছিল ১১টি চার। সেঞ্চুরি পেয়েছেন তাইবুরও, শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১১৪ রানে, ৫০ ওভারে কলাবাগান করেছে ২৯০।

লিস্ট ‘এ’ ম্যাচে এটা মাত্র আশরাফুলের ষষ্ঠ সেঞ্চুরি। বাংলাদেশের হয়েই করেছিলেন তিনটি, প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও আরব আমিরাত। ২০১০ সালের নভেম্বরে জাতীয় ক্রিকেট লিগে ঢাকার হয়ে সেঞ্চুরি করেছিলেন খুলনার বিপক্ষে। পরের বছর দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে লিস্ট ‘এ’ ম্যাচে করেছিলেন নিজের সর্বশেষ সেঞ্চুরি। সেই ম্যাচে ১১৮ করার পাশাপাশি নিয়েছিলেন ৩ উইকেটও।

সারাবাংলা/এএম/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর