Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের চ্যাম্পিয়নদের চমকে দিল গোকুলাম


২২ অক্টোবর ২০১৯ ২২:১৭

একদিন আগেই দেশের মাটিতে পা রেখেছে গোকুলাম এফসি। নাম প্রত্যাহারের পর শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে ঢাকা আবাহনীর পরিবর্তে ডাক পড়ে ভারতের এই ক্লাবের। একদিন আগেই মাত্র দেশের মাটিতে পা রেখেছে। অনুশীলনের সময়টাও পেল না হাতে। সেই দলটাই কিনা হ্যাভিয়েট বসুন্ধরা কিংসকে হারিয়ে দিলো বড় ব্যবধানে।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে তারকাবহুল কিংস ক্লাবকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ভারতের দল গোকুলাম এফসি।

বাংলাদেশের বর্তমান জাতীয় ফুটবল দলের নয় জন ফুটবলার সঙ্গে ঢাকা আবাহনী থেকে কিংসে নাম লেখানো তপু ও ফাহাদরা এখন এই শিবিরে। কাগজ-কলমে দেশের সবচেয়ে হ্যাভিয়েট দলটা গড়েছে বিপিএল চ্যাম্পিয়নরা। সঙ্গে কলিনদ্রেসের মতো বিশ্বকাপ খেলুড়ে নিয়ে এই মৌসুমে প্রথম টুর্নামেন্টে নেমেছে তারা।

এমন দলের কাছে জয়টা অন্তত আশা করেছিল ফুটবল সমর্থকরা। সেটার প্রতিফলনটা একেবারে মিললো না মাঠের লড়াইয়ে। ভারতের গোকুলাম এফসিই যেন উল্টো চমকে দিলো চ্যাম্পিয়নদের।

প্রথমার্ধেই ভারতের দলটি তাদের নামের পাশে লিখে নিয়েছে দুটি গোল। দ্বিতীয়ার্ধে শুরুর প্রথম মিনিটে আরেকটি গোলে ৩-০। জয়টাও প্রায় নিশ্চিত করা যাকে বলে। তবুও কিংস বলেই অনেকের আশা ফিরবে হয়তো দলটি। মাঠে অগোছালো ফুটবল উপহার দিলো অস্কার ব্রুজনের শিষ্যরা। আলোর কোন ছিটেফোটা ছিলো তারকারাজির ফুটবলে। ম্যাচের ২৫ মিনিটের কিংস শিবিরকে চমকে দিয়ে লিড নেয় ভারতের দলটি। গার্সিয়ার পাস থেকে ডিবক্সের ভেতরে দারুণভাবে বল নিয়ন্ত্রণে রেখে গোলরক্ষক জিকোকে পরাস্ত করে হেনরি কিসেক্কা।

তার ঠিক ছয় মিনিট পর এবার ফ্রি-কিক থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন গোকুলামের নাথানিয়াল গার্সিয়া।

দ্বিতীয়ার্ধে খেলাটা ভালো করে গোছানোর আগেই আরেকটি গোল হজম করে বসে কিংস। গার্সিয়ার বাড়ানো পাস থেকে এবার নিঁখুত শটে বল জালে জড়ান হেনরি। নিজের জোড়া গোলে ব্যবধানটা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন উগান্ডার এই ফুটবলার (৩-০)।

তারপর চলে কিংসের ফিরে আসার লড়াই। এতো বড় ব্যবধানে পিছিয়ে থেকে কিংসের ফেরাটা আরও কঠিন করে দেয় গোকুলামের রক্ষণ। দ্বিতীয়ার্ধে আরেকটু গোছালো খেলা খেলেছে কিংস। তবে সেটার বড় কারণ হতে পারে গোকুলামের রক্ষণকে জোর দেয়া। তাতে বেশ ঘাম ঝড়েছে ব্রুজনের শিষ্যদের। ৭৪ মিনিটে অবশ্য মতিন মিয়ার গোলে ব্যবধান কমায় কিংস শিবির (৩-১)। বাকী ১৬ মিনিটেও ম্যাচে ফিরতে পারেনি তারা। হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বসুন্ধরা কিংসকে।

এদিকে ভারতের মোহনবাগান, চেন্নাই এফসি প্রথম ম্যাচে হারের মুখ দেখলেও কিংসকে হারিয়ে জয়ের মুখ দেখেছে গোকুলাম এফসি। বি গ্রুপে কিংসের অপর দুই প্রতিপক্ষ মালয়েশিয়ার তেরেঙ্গানা এফসি ও ভারতের চেন্নাই সিটি এফসি।

গোকুলাম এফসি বসুন্ধরা কিংস শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর