Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএ গেমসে খেলা হচ্ছে না সাবিনা-কৃষ্ণাদের


২৩ অক্টোবর ২০১৯ ১৪:৩১

ঢাকা: গত দুই আসরে নারী ফুটবলে ব্রোঞ্জ পদক পাওয়া বাংলাদেশ এবার অংশ নিচ্ছে না আসন্ন সাউথ এশিয়ান (এসএ) গেমসে। সিনিয়র দল না থাকায় জুনিয়র দলকে সামনের আসরে পাঠাতে চায় না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাই এবারও বসে থাকতে হচ্ছে সাবিনা-কৃষ্ণাদের।

এর আগে ঢাকা এসএ গেমসের আসরে অন্তর্ভূক্ত হয়ে ব্রোঞ্জ জিতেছিল বাংলাদেশের মেয়েরা। ২০১৬ সালে ভারতের আসরেও ব্রোঞ্জ পদক জিতেছিল মেয়েরা। এবার নেপালে ডিসেম্বরে শুরু হতে যাওয়া দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ আসরে যাওয়া হচ্ছে না মেয়েদের।

বিজ্ঞাপন

মেয়েদের না যাওয়ার বিষয়টি ইতোমধ্যে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে (বিওএ) জানিয়ে দিয়েছে বাফুফে। ছেলেদের ফুটবল এবারের আসরে অন্তর্ভূক্ত হলেও মেয়েদের দল পাঠাতে চায় না ফুটবল ফেডারেশন।

অভিজ্ঞতার জন্য হলেও মেয়েদের অংশ নেওয়া দরকার ছিলো বলে মনে করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, ‘এই প্রশ্নের উত্তর আমাদের কাছে নেই। বাফুফে আমাদের জানিয়ে দিয়েছে তাদের মেয়ে টিম থাকবে না। এটা বাফুফের বিষয়। তবে ব্যক্তিগতভাবে আমি মনে করি পাঠালে ভালো হতো। ফলাফলই তো সব কিছু নয়। মেয়েদের অভিজ্ঞতা বাড়তো।‘

এই সময়ের মধ্যে দল গোছানো সম্ভব নয় মনে করে ফেডারেশন। সঙ্গে জুনিয়র দল দিয়ে এসএ গেমস খেলানো নিয়ে আগ্রহী নয় বলে জানায় ফেডারেশন। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, ‘অনূর্ধ্ব-১৮-১৬ দল দিয়ে এসএ গেমসে খেলানো ঠিক হবে না। এসএ গেমসে খারাপ ফল হলে মেয়েরা ডিমোটিভেটেড হবে।’

মূলত সাবিনা-কৃষ্ণা ছাড়া সিনিয়র দলই নেই মেয়েদের। জাতীয় দল বলতে জুনিয়র দলই আছে। যাদের বেশিরভাগের বয়স ১৮’র নিচে। তাই তাদের নিয়ে এতো বড় টুর্নামেন্টে নামাতে চায় না ফেডারেশন।

বিজ্ঞাপন

এসএস গেমস বাফুফে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন সাবিনা-স্বপ্না-কৃষ্ণা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর