Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিতের আরেকটি দুর্দান্ত কীর্তি


২৩ অক্টোবর ২০১৯ ১৭:২০

সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে সাদা পোশাকে প্রথমবারের মতো ভারতের ওপেন করতে নামেন রোহিত শর্মা। উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে বাজিমাত করেছেন তিনি। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছেন। শেষ ম্যাচে তো ডাবল সেঞ্চুরিই করে বসেন। চার ইনিংসে ব্যাট হাতে করেছেন ৫২৯ রান।

দারুণ সব কীর্তির পর টেস্ট র‌্যাংকিংয়ে বিরাট লাফ দিয়েছেন রোহিত শর্মা। তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে ছিলেন ৪৪ নম্বরে, ৩৪ ধাপ এগিয়ে তিনি এখন ১০ নম্বরে। এই প্রথম টেস্টে দশ নম্বরে ঢুকলেন রোহিত। তাতেও এক দুর্দান্ত কীর্তিতে নাম লিখিয়েছেন ভারতীয় এই ওপেনার।

বিজ্ঞাপন

বিরাট কোহলি আর গৌতম গম্ভীরের পর তৃতীয় কোনো ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটেই শীর্ষ দশে নিজের নাম লেখালেন রোহিত শর্মা। টেস্টে দশ নম্বরে উঠে আসা রোহিত ওয়ানডে ফরম্যাটে আছেন দুই নম্বরে আর টি-টোয়েন্টিতে যৌথভাবে আছেন সাত নম্বরে।

ভারতীয় কোনো ওপেনার হিসেবে তিন ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় এখন দুই নম্বরে রোহিত শর্মা। ২০০৫ সালে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ৬ ইনিংসে দুটি সেঞ্চুরি আর একটি ফিফটিতে বীরেন্দ্রর শেওয়াগ ৯০.৬৬ গড়ে করেছিলেন মোট ৫৪৪ রান। রোহিত সেখানে ৪ ইনিংসে দুটি সেঞ্চুরি, একটি ডাবল সেঞ্চুরিতে ১৩২.২৫ গড়ে করেছেন মোট ৫২৯ রান।

প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ম্যাচের দুই ইনিংসে রোহিতের রান ছিল ১৭৬ এবং ১২৭। দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে করেন ১৪ রান, দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামতে হয়নি। তৃতীয় ম্যাচের প্রথম ইনিংসে করেন ২১২ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামতে হয়নি রোহিত শর্মাকে।

বিজ্ঞাপন

ওপেনার কীর্তি রোহিত শর্মা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর