Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন দাবির পর যা বললেন সাকিব


২৩ অক্টোবর ২০১৯ ১৯:২৯

১১ দফা দাবি দেওয়া আন্দোলনরত ক্রিকেটাররা গুলশানের একটি হোটেলে বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যা ৬টার পর নিজেদের মধ্যে আলোচনায় বসেন। সেখানে একটি সংবাদ সম্মেলনও ডাকেন আন্দোলনরত ক্রিকেটাররা। সেখানে নতুন করে ১৩ দফা দাবি জানানো হয়। এরপর কথা বলেন সাকিব আল হাসান।

এ সময় তিনি জানান, যেহেতু আমরা সিদ্ধান্তগুলো সবাই মিলে নিয়েছিলাম, তাই এবারও একসঙ্গে নিতে হচ্ছে। আর সিদ্ধান্তগুলো সুন্দরভাবে জানাতে আমাদের এক-দুই দিন সময় লেগেছে। বিসিবির সঙ্গে আমরা আলোচনায় বসতে যাচ্ছি। আমাদের আশা বোর্ডের সাথে আলোচনায় বসলেই সব সমস্যার সমাধান হবে। কোনো সমস্যা নেই, আমরা যাচ্ছি। আপনারা (গণমাধ্যম) অপেক্ষা করেন, আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে সেখানে যেতে পারি।

বিজ্ঞাপন

সাকিব আরও জানান, বোর্ডের কারও সঙ্গে আমাদের ব্যক্তিগত ক্ষোভ, দুঃখ কিংবা রাগ নেই। আমরা সবাই মিলেই ক্রিকেট বোর্ড। দ্রুত সমস্যার সমাধান চাই। বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে চাই। এখানে ব্যক্তিগত কোনো বিরোধ নেই। আমরা খেলতে চাই। মাঝে মাঝে কিছু দাবি-দাওয়া থাকে। তাই এবার আমরা এই দাবিগুলো তুলেছিলাম। আর ব্যক্তিগত আক্রমণ করার আমাদের কারও ইচ্ছে নেই। বিসিবির প্রতি আমাদের সম্মান ছিল, এখনও আছে। প্রতিটা প্লেয়ারই চায় খেলতে, সুস্থ থাকতে এবং তাদের পরিবারকে সাপোর্ট করতে চায়।

ক্রিকেটকে মাঠে ফেরাতে আন্দোলনরত ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসার কথা থাকলেও সাকিবরা সেই আলোচনায় বসেননি। বোর্ডের কর্তাদের প্রত্যাশা ছিল, নির্ধারিত সময়েই সাকিব, তামিমরা এসে আলোচনায় বসে সংকটের সুরাহা করবেন। কিন্তু, মিরপুরে যাননি আন্দোলনরত ক্রিকেটাররা। তবে, তারা যতক্ষণ আসবেন না ততক্ষণ পর্যন্ত বিসিবি কর্তারা অপেক্ষা করবেন বলেও জানা যায়।

বিজ্ঞাপন

নিজেদের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে কথা বলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান। তাকে ক্রিকেটাররাই নিয়োগ দিয়েছেন বলে জানা যায়।

এক প্রশ্নের জবাবে এই আইনজীবী জানান, আজ রাতেই বিসিবির সাথে বসতে ইচ্ছুক ক্রিকেটাররা।

এদিকে, যোগ হওয়া দুটি দাবির একটি হলো বোর্ডের রাজস্বের ভাগ দিতে হবে ক্রিকেটারদের এবং নারী ক্রিকেট দলকেও দিতে হবে ন্যায্য ভাগ। পুরুষ ক্রিকেটাররা যে সুযোগ-সুবিধা পেয়ে থাকেন তার সব দিতে নারী ক্রিকেটারদেরকে।

১৩ দফা টপ নিউজ বিসিবি সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর