Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্বাসরুদ্ধকর জয়ে টিকে রইলো কিংসের আশা


২৪ অক্টোবর ২০১৯ ২২:০৬

আজকে হারলে হয়তো বিদায়ঘণ্টা বেজে যেতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের। খাদের কিনারা থেকে ফিরে এসে জয় নিয়েই শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টে সেমি ফাইনালে যাওয়ার আশা জিইয়ে রাখলো বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে জয়ে স্বস্তি ফিরেছে কিংস শিবিরে।

আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ভারতের চেন্নাই সিটি এফসিকে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৩-২ ব্যবধানে হারিয়েছে বসুন্ধরা কিংস।

এর আগে প্রথম ম্যাচে ভারতের আরেকটি দল গকুলাম কেরালা এফসির সঙ্গে ৩-১ ব্যবধানে হেরেছিল অস্কার ব্রুজনের শিষ্যরা।

তৃতীয় আসরে সেমির আশা জিইয়ে রাখতে যেকোনভাবেই দ্বিতীয় ম্যাচে জয়ের কোন বিকল্প ছিল না কিংসের। ৪ লাল কার্ড আর পাঁচ গোলের রোমাঞ্চকর ও নাটকীয় ম্যাচটা জয়ে রাঙিয়ে মাঠ ছেড়েছে কলিনদ্রেস-মতিন মিয়ারা। এ জয়ে নকআউট পর্বের আশা বেঁচে রইলো দেশের জায়ান্টদের।

প্রথম ম্যাচে অগোছালো ফুটবল থেকে দ্বিতীয় ম্যাচে আজ অনেকটা গোছানো ফুটবল উপহার দিয়েছে কিংস। ম্যাচের টেম্পো ধরে ছয় মিনিটে লেবাননের ফরোয়ার্ড মোহাম্মদ জালালের গোলে লিড নেয় বিপিএল চ্যাম্পিয়নরা। লিড বেশিখন ধরে রাখতে পারেনি কিংস। ৪৩ মিনিটেই চেন্নাই সিটিকে সমতায় ফেরান পেদ্রো।

কিংস

প্রথমার্ধে ১-১ ব্যবধানের অস্বস্তি নিয়ে দ্বিতীয়ার্ধে ভালভাবে ফিরে আসে কিংস। ৫৯ মিনিটে এবার গোল করে ফের কিংসকে লিড এনে দেন কিরগিজস্থানের বখতিয়ার দেশবেকভ। সেই লিডটাও বেশিখন ধরে রাখতে পারেনি ব্রুজনের শিষ্যরা। ৭১ মিনিটে শেরিফের গোলে দ্বিতীয়বারের মতো সমতায় ফেরে অতিথি দলটি।

ম্যাচের শেষদিকে মনে হচ্ছিল জয়বঞ্চিত হতে চলেছে কিংস। রোমাঞ্চ ছড়িয়ে ম্যাচটা বগলদাবা করে নেয় দেশ সেরা ক্লাবটি। ৮৮ মিনিটে জালালের দ্বিতীয় গোল থেকে লিডের পাশাপাশি জয়টাও পাকাপোক্ত করে ফেলে কিংস। টুর্নামেন্টে প্রথম জয় পেলো তারা।

এ জয়ে তিন পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান করছে কিংস। টানা দুই ম্যাচে হেরে বিদায়ের প্রহর গুনছে চেন্নাই সিটি এফসি। সেমিতে পা রাখতে ২৬ অক্টোবর দুর্দান্ত টেরেঙ্গানা এফসির সঙ্গে খেলবে কিংস। এ ম্যাচে কোনভাবেই হারা যাবে না দেশের শীর্ষ দলটি। পা হরকালেই বিদায়।

ছবি: শ্যামল নন্দী

চেন্নাই সিটি এফসি বসুন্ধরা কিংস শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর