Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত সফর থেকে সরে দাঁড়ালেন তামিম


২৬ অক্টোবর ২০১৯ ১৫:৩৭

বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কা সফরে সাকিবের অনুপস্থিতিতে অধিনায়কত্ব করেছিলেন তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনার ফর্মহীনতায় ভুগলে ঘরের মাঠে আফগানিস্তান এবং জিম্বাবুয়ের বিপক্ষে স্বেচ্ছায় বিরতি নিয়েছিলেন তিনি। এরপর জাতীয় ক্রিকেট লিগে খেলেছিলেন প্রথম রাউন্ডের ম্যাচ। তবে, আন্তর্জাতিক ময়দানে ভারত সফর দিয়েই মাঠে ফেরার কথা ছিল তামিমের।

কিন্তু ভারত সফরেও যাচ্ছেন না টাইগার ওপেনার তামিম। ব্যক্তিগত কারণে ভারত সফরে যাচ্ছেন না তিনি। কিছুদিন আগে থেকেই অনিশ্চিত ছিল তামিমের ভারত সফরে যাওয়া নিয়ে। স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় এই সময়টাতে পরিবারের পাশেই থাকতে চেয়েছিলেন তিনি। আর সে কারণেই বিকল্প হিসেবে ইমরুল কায়েসকে ভেবে রেখেছেন নির্বাচকরা। শনিবার (২৬ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে জানালেন ভারত সফর যাবেন না তিনি।

বিজ্ঞাপন

জাতীয় ক্রিকেট লিগে খেলার সময় তামিমের পাঁজরের চোট দুশ্চিন্তার ফেলেছিল। কিন্তু ভারত সফরের আগেই সেই চোট সেরে উঠে। জাতীয় দলের ক্যাম্পে প্রথম দিন অবশ্য অনুশীলন করেননি।

৩ নভেম্বর থেকে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি সিরিজে তামিমের বিকল্প থাকা ইমরুলকে ভারতে উড়িয়ে নেয়া হবে। সেপ্টেম্বরে ঘরের মাঠে গড়ানো আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজেও ইমরুলকে মূল স্কোয়াডে রাখার পরিকল্পনা করেছিলেন নির্বাচকরা। কিন্তু তার ঠিক আগে সদ্য ভূমিষ্ট সন্তান ডেঙ্গুতে আক্রান্ত হলে তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়েছিল ইমরুলকে। ফলে সিরিজটিতে তার খেলা হয়ে উঠেনি।

এদিকে পিঠের চোটে পড়ে ভারত সিরিজ থেকে ছিটকে গেছেন তরুণ অলরাউন্ডার সাইফউদ্দিন।

ইমরুল তামিম ভারত সিরিজ সাইফউদ্দিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর