Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিফলে গেল জাহানারা-রুমানার লড়াই


২৬ অক্টোবর ২০১৯ ১৮:৫১

লাহোরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ নারী দলকে ১৪ রানে হারিয়েছে স্বাগতিক পাকিস্তান। সফরকারী দলের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন পেসার জাহানারা আলম আর ব্যাট হাতে ফিফটি হাঁকিয়েছেন রুমানা আহমেদ। সালমাদের হারিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে লিড নিল বিসমাহ মারুফের দলটি।

আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তান ৭ উইকেট হারিয়ে তোলে ১২৬ রান। জয়ের পথে থাকা বাংলাদেশ ব্যাটিং ব্যর্থতায় ম্যাচটি হারে। ২০ ওভারে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে তোলে ১১২ রান।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ১৫ রানে ওপেনার সিদরা আমিন (৪) আর জাভেরিয়া খানকে (৫) সাজঘরে পাঠান জাহানারা। তিন নম্বরে নেমে ২৯ বলে ৫টি চারের সাহায্যে ৩৪ রান করেন দলপতি বিসমাহ। ৩৩ রান করেন উমাইমা সোহাইল। ইরাম জাভেদ ১৭ বলে ২১ আর সিদরা নওয়াজ ৫ বলে ১৬ রান করেন।

বাংলাদেশের পেসার জাহানারা ৪ ওভারে ১৭ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। একটি করে উইকেট পান পান্না, লতা এবং রুমানা।

১২৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটাও ভালো হয়নি। দলীয় ৬ রানেই ফেরেন দুই ওপেনার শামিমা সুলতানা (৪) আর আয়েশা রহমান (১)। সানজিদা ১৪, নিগার সুলতানা ১৭ রান করে সাজঘরে ফেরেন। পাঁচ নম্বরে নামা রুমানা আহমেদ ৩০ বলে করেন ৫০ রান। তার ইনিংসে ছিল ছয়টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারি। টি-টোয়েন্টিতে এটিই তার সেরা ইনিংস।

শেষ দিকে ফারজানা ৯, জাহানারা ০, সালমা ৪, লতা ১ রান করেন। পাকিস্তানের আনাম আমির দুটি উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান ডায়ানা বেগ, আলিয়া রিয়াজ, সাদিয়া ইকবাল, কাইনাত ইমতিয়াজ এবং বিসমাহ। ম্যাচসেরা নির্বাচিত হন পাকিস্তান দলপতি বিসমাহ।

জাহানারা পাকিস্তান বাংলাদেশ রুমানা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর