Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যানফিল্ডে রেকর্ড গড়েই স্পার্সকে হারিয়েছে লিভারপুল


২৮ অক্টোবর ২০১৯ ১২:১৪

ঘরের মাঠ অ্যানফিল্ডে শেষ ৪৫ ম্যাচ ধরেই অপরাজিত লিভারপুল। রোববার (২৭ অক্টোবর) ইপিএলের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টটেনহ্যাম হটস্পার্সকে হারিয়ে নিজেদের রেকর্ড ধরে রাখল অলরেডরা। হ্যারি কেইন, ডেলে আলীদের ২-১ গোলের ব্যবধানে হারিয়ে লিগে নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে সালাহ-মানেরা।

অ্যানফিল্ডে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে স্বাগতিক লিভারপুল। ম্যাচের প্রথম মিনিটেই দারুণ এক গোল করে লিভারপুলকে চাপে ফেলে দেন স্পার্স অধিনায়ক হ্যারি কেইন। আর গোল হজমের পর থেকেই অলরেডরা বল পায়ে রেখে আক্রমণ করার চেষ্টা করতে থাকে। তবে স্পার্স দারুণভাবে প্রতিহত করতে থাকে লিভারপুলের একের পর এক আক্রমণ।

প্রথমার্ধে নিজেদের লিড ধরে রেখেই বিরতিতে যায় স্পার্স। তবে তখনই হার মানতে নারাজ অলরেডরা। বিরতি থেকে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেন লিভারপুল কোচ ইয়্যুর্গেন ক্লপ। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই সমতায় ফিরতে পারত লিভারপুল। রবার্টসনের ক্রস থেকে মাথা ছুয়িয়ে গোল করেই ফেলেছিলেন রবার্তো ফিরমিনো। তবে স্পার্স গোলরক্ষক সে যাত্রায় ফিরিয়ে দেন ফিরমিনোকে।

তবে এরপরের মিনিটেই স্পার্সের আক্রমণ বারে লেগে প্রতিহত হয়। আর এতেই ম্যাচে ২-০ গোলে এগিয়ে যাওয়া হয়নি স্পার্সের। অলরেড ফুটবলাররা আর বেশি সময় অপেক্ষায় রাখেননি সমর্থকদের, দ্বিতীয়ার্ধের মাত্র ৭ মিনিটেই ম্যাচে ফেরে লিভারপুল। অনেকটা একক প্রচেষ্টায় দলকে সমতায় ফেরান অধিনায়ক জর্ডান হ্যান্ডারসন। এরপরই যেন নিজেদের খোলস ছেড়ে বেরিয়ে আসে ক্লপের শীর্ষরা।

ম্যাচের ৭৫ মিনিটে স্পার্স ফুলব্যাক অরিয়েরকে পেছনে ফেলে বল নিয়ে ডি বক্সের ভেতরে প্রবেশ করেন সাদিও মানে। আর তখনই বল দখলের লড়াইয়ে হেরে বসেন অরিয়ের এবং মানের কাছ থেকে বল দখল করতে গিয়ে ফাউল করে বসেন। ম্যাচ রেফারি অ্যান্তোনিও টেইলর পেনাল্টির বাঁশি বাঁজাতে এক মুহূর্তও অপেক্ষা করেননি। পেনাল্টি স্পট থেকে ঠান্ডা মাথায় গোল করে দলকে লিড এনে দেন মোহাম্মদ সালাহ।

ম্যাচের অন্তিম মুহূর্তে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল অলরেডরা। বদলি হিসেবে নামা জোসেপ গোমেজ ডি বক্সের ভেতরে বল পেয়েও গোল বরাবর শট নিতে ব্যর্থ হন এবং বল পাঠিয়ে দেন গোলবারের ওপর দিয়ে। আর এতেই ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে ম্যাচ শেষ কর লিভারপুল।

এই জয়ে টানা ৪৫ ম্যাচ ধরে অ্যানফিল্ডে অপরাজিত থাকল লিভারপুল। আর ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৯/২০২০ মৌসুমের ১০ ম্যাচেই অপরাজিত থেকে গেল ক্লপের শীষ্যরা। ১০ ম্যাচে ৯টি জয় আর এক ড্র’তে ২৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান অলরেডদের। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ২য় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি, সমান ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় লেস্টার সিটি এবং চতুর্থ চেলসি।

ইংলিশ প্রিমিয়ার লিগ মোহাম্মদ সালাহ লিগের শীর্ষে লিভারপুল-টটেনহ্যাম হটস্পার্স হ্যারি কেইন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর