Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিটনেস কোচ নেই জামাল ভূঁইয়াদের !


২৮ অক্টোবর ২০১৯ ২০:৪৫

ঢাকা: ওমান ম্যাচ সামনে। বিশ্বকাপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের চতুর্থ ম্যাচটির প্রস্তুতিতে আর ক’দিন পরেই মাঠে নামবে জামাল ভূঁইয়ারা। গুরুত্বপূর্ণ এমন মিশনে নামার আগে একজন ফিটনেস কোচের শূন্যতা উপলবদ্ধি করছেন জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে।

জাতীয় দলে বহুদিন থেকেই একজন পেশাদার ফিটনেস কোচের অভাব। তার অবর্তমানে জামাল-সুফিল-বিপলুদের ফিটনেসের উন্নতিতে কাজ করছেন ফিজিও সিমন মল্টবাই। প্রায় এক বছর ধরেই ফিটনেস কোচের পদ শূন্য হয়ে আছে জাতীয় দলে। ফিজিও দিয়ে অনেকটা ‘দায়সারা কাজ’ চালিয়ে নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সবশেষ পর্তুগালের মারিও লেমস (বর্তমানে ঢাকা আবাহনীর প্রধান কোচ) গত বছরের মে মাসে ফিটনেস কোচ হিসেবে দায়িত্ব ছাড়ার পর থেকেই একজন পেশাদার কোচের অভাবে ভুগছে জাতীয় দল।

মারিও লেমস চলে যাওয়ার পর থেকে জাতীয় দলে এই পদে এখনও কাউকে নিয়োগ দেয়নি বাফুফে। এরই মধ্যে সামনে আরও একটি বড় চ্যালেঞ্জের সামনে জামাল ভূঁইয়ারা।

বিশ্বকাপের বাছাইয়ে চতুর্থ ম্যাচে ওমানের সঙ্গে খেলার প্রস্তুতি শুরু করে দিবে ৪ নভেম্বর থেকে। র‌্যাঙ্কিংয়ের বিচারে ঢের এগিয়ে থাকা ওমান দলে আছেন একজন ফিটনেস কোচ ও দু’জন ফিজিও। যেখানে লাল-সবুজ শিবিরে এখনও একজন ফিটনেস কোচই নেই।

ফুটবলারদের ফিটনেস ধরে রাখতে একজন পেশাদার ফিটনেস কোচের আবশ্যিকতা আছে বলে মনে করছেন জেমি ডে, তিনি বলেছেন ‘একজন পেশাদার ফিটনেস কোচ ছাড়া ফুটবলারদের ফিটনেসে উন্নতি করা কঠিন। একজন ফিটনেস কোচ দরকার আমাদের।’

জাতীয় দলে সাম্প্রতিক পারফরম্যান্সে আশাবাদী ফুটবল সমর্থকরা। এদিকে জেমির সঙ্গে দলে আরও তিনজন ইংলিশ কোচ কাজ করছেন। সহকারী কোচ হিসেবে স্টুয়ার্ট ওয়াটকিস, ফিজিও হিসেবে সিমন মল্টবাই ও গোলরক্ষক কোচ হিসেবে কাজ করছেন ববি মিমস। একজন ফিটনেস কোচের শূন্যতাই শুধু জাতীয় দলে!

জাতীয় ফুটবল দল জামাল ভূঁইয়া জেমি ডে ফিটনেস কোচ বাফুফে বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর