Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় লিগে বিজয় ও আশরাফুলের শতক


২৯ অক্টোবর ২০১৯ ১২:৩৩

কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় রাউন্ডে ঢাকা বিভাগের মুখোমুখি খুলনা বিভাগ। প্রথম ইনিংসের ধারাবাহিকতায় দ্বিতীয় ইনিংসেও শতক হাঁকিয়েছেন এনামুল হক বিজয়। প্রথম ইনিংসেই জাতীয় লিগে ১৯তম শতক পেয়েছিলেন বিজয় আর দ্বিতীয় ইনিংসেই পেয়ে গেলেন ২০তম শতক। প্রথম তিন দিন মাঠ ভেজা থাকায় খেলা না গড়ানোর পর চতুর্থ দিনে ঢাকা মেট্রো পলিটনের বিপক্ষে শতকের দেখা পেয়েছেন মোহাম্মদ আশরাফুল।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ৫৫ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নামে খুলনা বিভাগ। দ্বিতীয় ইনিংসে বিজয়ের সাথে ব্যাট করতে নেমে ব্যর্থ হন আর এক ওপেনার রবিউল ইসলাম রবি। তবে প্রথম ইনিংসের ন্যয় আলো ছড়িয়েছে এনামুল হক বিজয়ের ব্যাট। ২০১ বলে জাতীয় লিগে নিজের ২০তম শতক এবং ঢাকা বিভাগের বিপক্ষে তৃতীয় রাউন্ডেই হাঁকালেন দুই ইনিংসের দু’টিতেই শতক। এই রিপোর্ট লেখা অবধি বিজয় অপরাজিত আছেন ২১৫ বলে ১৩২ রান, ইনিংসে আছে ৯টি চার এবং ৭টি ছয়।

বিজ্ঞাপন

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে এনামুল হক বিজয় দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি ছিল বিজয়ের ১৯তম সেঞ্চুরি। আর পরের ইনিংসেই সেই সংখ্যাটি নিয়ে গেলেন ২০ নম্বরে।

চতুর্থ দিনে এই রিপোর্ট লেখা অবধি খুলনার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩৫১ রান। বিজয় অপরাজিত আছেন ১৫১ রানে এবং নুরুল হাসান অপরাজিত আছেন ৬১ রানে। এছাড়া ইমরান উজ্জামান করেন ৬৬ রান, তুষার ইমরান আউট হন ২১ রান করে। ঢাকা বিভাগের থেকে দ্বিতীয় ইনিংসে খুলনা এগিয়ে আছে ৩৫৬ রানে।

এদিকে, আউটফিল্ড ভেজা থাকায় বগুড়ায় বরিশাল বিভাগ আর ঢাকা মেট্রোর মধ্যকার খেলা প্রথম তিন দিনের খেলা হয়নি। চতুর্থ দিনে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ঢাকা মেট্রো। আর সেখানেই মোহাম্মদ আশরাফুল হাঁকিয়েছেন প্রথম শ্রেণির ক্যারিয়ারের ২১তম শতক। মোহাম্মদ আশরাফুলের (১২১) শতকে ঢাকা মেট্রোর সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৪০ রান। রাজশাহী বিভাগ এবং রংপুর বিভাগের মধ্যকার ম্যাচে ১১৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করছে রংপুর। আর রাজশাহীতে প্রথম দুই দিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর তৃতীয় দিনে খেলা মাঠে গড়ায়। চতুর্থ দিনে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ব্যাট করছে সিলেট বিভাগ।

এনামুল হক বিজয় জাতীয় ক্রিকেট লিগ প্রথম বিভাগ ক্রিকেট শতক

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর