Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবিশ্বাস্য মেসিতে বার্সার বড় জয়


৩০ অক্টোবর ২০১৯ ১৩:০৪

স্প্যানিশ লা লিগার ১০ম রাউন্ডে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ক্যাম্প ন্যু’তে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেওয়ার কথা ছিল। তবে কাতালান রাজ্যকে ঘিরে সৃষ্টি হওয়া স্বাধীনতা আন্দোলনের জন্য উত্তাল হয়ে ওঠে বার্সেলোনা শহর। আর তাই তো মৌসুমের প্রথম এল ক্লাসিকোর সময় পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে ডিসেম্বরের ১৮ তারিখ। মঙ্গলবার দিবাগতরাতে লা লিগা ১১তম রাউন্ডে রিয়াল ভায়োদলিদের বিপক্ষে মাঠে নাম বার্সেলোনা। আর এই ম্যাচে মেসির ম্যাজিকে ৫-১ গোলের বড় জয়ে বার্সেলোনা নিশ্চিত করেছে শীর্ষস্থান।

বিজ্ঞাপন

রিয়াল ভায়োদলিদের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে লিওনেল মেসির বার্সেলোনা। আর তাই তো গোলের দেখা পেতেও বার্সাকে অপেক্ষা করতে হয়নি খুব বেশি সময়। ম্যাচের দ্বিতীয় মিনিটেই ক্লেমেন্ট লেংলেটের গোলের লিড নেয় বার্সেলোনা। এর ঠিক ১৩ মিনিট পর অর্থাৎ ম্যাচের ১৫ মিনিটে রিয়াল ভায়োদলিদের ডিফেন্ডার কিকোর গোলে সমতায় ফেরে।

তবে তখনও লিওনেল মেসির জাদু দেখা বাকি রয়েছে। ম্যাচের ২৯ মিনিটে মেসির দারুণ এক অ্যাসিস্ট থেকে গোল করে দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে নেন আর্তুরো ভিদাল। এরপর থেকে আর যেন বার্সার বিপক্ষে দাঁড়াতেই পারেনি ভায়োদলিদ। ম্যাচের ৩৪ মিনিটে একক মেসি ম্যাজিক থামাতে গিয়ে গোলপোস্ট থেকে ২৫ গজ দূরে ফ্রিকিক পায় বার্সা। আর সেখান থেকেই জাদুকরি এক গোল করেন মেসি। আর বার্সাকে এগিয়ে নেন ৩-১ গোলের ব্যবধানে।

প্রথমার্ধে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা অব্যাহত রাখে কাতালানরা। ৭৫ মিনিটে মেসি তার জোড়া গোল পূরণ করেন। ততক্ষণে স্কোরলাইন ৪-১। মেসির গোলের পর সুয়ারেজও অপেক্ষা করে থাকেননি। মিনিট দু-এক পর সুয়ারেজের গোলে বেশ বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা। আর সুয়ারেজের গোলেও অ্যাসিস্ট করেন লিওনেল মেসি। এক ম্যাচেই জোড়া গোল এবং অ্যাসিস্ট করেন লিওনেল মেসি।

এই জয়ে লা লিগার ১০ ম্যাচে ৭ জয়, এক ড্র এবং দুইটি হারে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। আর ৯ ম্যাচে ৫ জয় ৩ ড্র এবং এক হারে ১৮ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনা-রিয়াল ভায়োদলিদ লিওনেল মেসি স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর