Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিবারাত্রি টেস্টে ‘এসজি’র ৬ ডজন গোলাপি বল


৩১ অক্টোবর ২০১৯ ১৬:০০

টেস্ট খেলুড়ে পুরাতন ১০টি দলের মধ্যে কেবল বাংলাদেশ এবং ভারত আন্তর্জাতিক পর্যায়ে এখন পর্যন্ত গোলাপি বলে দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলেনি। তবে এবার সেই সুযোগ মিলেছে দু’দলের কাছেই। ভারতের বিপক্ষে ইডেন গার্ডেনসে দ্বিতীয় টেস্টটি দিবারাত্রির টেস্ট খেলতে সম্মতি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে দিবারাত্রির টেস্ট শুরু হয়েছে ২০১৫ সালে। টেস্ট ক্রিকেটকে আরও বেশি দর্শক জনপ্রিয় করে তুলতে নেওয়া হচ্ছে নানান পদক্ষেপ, সেই পদক্ষেপের মধ্যেই অন্যতম দিবারাত্রির টেস্ট ম্যাচ। যেখানে ব্যবহৃত হয়ে আসছে গোলাপি রংয়ের বল।

বিজ্ঞাপন

দিবারাত্রির আন্তর্জাতিক টেস্টে এতোদিন কুকাবুরার গোলাপি বল ব্যবহার করা হলেও এবার বাংলাদেশ-ভারত দিবারাত্রির ম্যাচে থাকছে ‘এসজি’ ব্র্যান্ডের গোলাপি বল। এই এক ম্যাচকে সামনে রেখে এরই মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এসজি কোম্পানির কাছে ৬ ডজন (৭২টি) গোলাপি বল অর্ডার করেছে। যা আগামী সপ্তাহের মধ্যেই বিসিসিআইয়ের হাতে তুলে দেয়া হবে বলে জানিয়েছেন এসজি কোম্পানির শীর্ষ কর্মকর্তা পরশ আনন্দ।

এর আগে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সম্মতির পরেই দিবারাত্রির টেস্ট নিয়ে বেশ নড়েচড়ে বসেছিল বিসিসিআই। বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনসে। নভেম্বরের ২২ তারিখ থেকে শুরু হওয়ার কথা রয়েছে এই টেস্টের। তবে এর আগে ৩ নভেম্বর দিল্লিতে, ৭ তারিখ রাজকোটে আর ১০ তারিখ নাগপুরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজিত হবে। এরপর ইন্দোরে ১৪ নভেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট, তারপরেই কলকাতা টেস্ট।

বিজ্ঞাপন

গোলাপি বল টপ নিউজ টেস্ট দিবারাত্রি বাংলাদেশ-ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর