Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেরে শিরোপা পুনরুদ্ধার করা হলো না চট্টগ্রাম আবাহনীর


৩১ অক্টোবর ২০১৯ ২০:০৪

২০১৫ সালে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় আসরে ব্যর্থ হয়ে তৃতীয় আসরে শিরোপা পুনরুদ্ধারের সুযোগ ছিল চট্টগ্রাম আবাহনীর। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেলা আয়োজকরা ফাইনালে হেরে গিয়ে শিরোপার ফিরে পাওয়া হলো না জামাল ভূঁইয়াদের। মালয়েশিয়ার তেরেঙ্গানা এফসির সঙ্গে হেরে গেলে রানার্স আপ হতে হচ্ছে মারুফুল হকের শিষ্যদের।

সমুদ্রবন্দর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে গ্যালারি ভর্তি দর্শকরা আজ হতাশ হয়েছে চট্টগ্রাম আবাহনীর হারে। ২-১ ব্যবধানে তেরেঙ্গানা এফসির কাছে হেরেছে আকাশী-হলুদরা।

বিজ্ঞাপন

এর আগে সেমিতে ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে রোমাঞ্চকরভাবে ৩-২ ব্যবধানে ভারতের দলকে হারিয়েছে জামাল ভূঁইয়ারা। জোড়া গোল করেছে দেদিয়ার। টুর্নামেন্টের প্রথম ম্যাচে টিসি স্পোর্টসকে উড়িয়ে দিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরের মিশন শুরু করে আয়োজকরা। ৪-১ ব্যবধানে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের গোলবন্যায় ভাসিয়েছে জামালের চট্টগ্রাম আবাহনী। দ্বিতীয় ম্যাচেও জামালের কাঁধে ভর করে প্রত্যাবর্তনের গল্প লিখে আরেকটি বড় জয় তুলে নেয় বন্দরনগরীর দলটি। এবারও অধিনায়ক জামাল জোড়া গোল করার পাশাপাশি একটি গোল করান দারুণ পাস থেকে। শেষ ম্যাচে জামালহীন আবাহনী হারে মোহনবাগানের কাছে।

পুরো টুর্নামেন্টে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়েছে লি টাকের তেরেঙ্গানা এফসি। ফাইনাল ম্যাচে আয়োজকদের হারিয়ে প্রথম কোনও আন্তর্জাতিক শিরোপা ঘরে তুললো মালয়েশিয়ার দলটি।

আজকের ম্যাচের ১৬ মিনিটে স্বাগতিকদের চমকে দিয়ে লিড নেয় তেরেঙ্গানা। লি টাকের কর্নার কিক থেকে হেডে গোল করে তেরেঙ্গানাকে এগিয়ে দেন হেইরে। তার ঠিক চার মিনিট পরে আরও একটি গোলে ব্যবধান দ্বিগুণ করে অতিথি দলটি। এবার ডি বক্সের বাঁ প্রান্ত থেকে বুলেট শটে চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক নেহালকে বোকা বানিয়ে বল জালে জড়ান আজালিনুল্লাহ।

বিজ্ঞাপন

প্রথমার্ধে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে যেন নতুন কৌশলে নেমে সুযোগ কাজে লাগায় চট্টলার দলটি। ৪৮ মিনিটে ম্যাচে ফিরে এসে ব্যবধান কমায় চট্টলার দলটি। সিনেন্দু ম্যাথিউয়ের পাস থেকে বলটাকে জালে জড়াতে এতোটুকু ভুল করেননি লুকা রটকভিচ। আনন্দে ভেসে উঠে পুরো স্টেডিয়াম।

তবে শেষ পর্যন্ত হাসি নিয়ে মাঠ ছাড়তে পারেনি জামাল ভূঁইয়ারা। ২-১ ব্যবধানে হেরে রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে মারুফুল হকের চট্টগ্রাম আবাহনীকে।

ছবি: শ্যামল নন্দী

চট্টগ্রাম আবাহনী তেরেঙ্গানা এফসি মালয়েশিয়া শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর