Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মরগানের নেতৃত্বে আবারও কিউই বধ বিশ্বচ্যাম্পিয়নদের


১ নভেম্বর ২০১৯ ১২:৪১

ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে কিউইদের নাটকীয়ভাবে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়নের তকমা জয় করেছিল ইংল্যান্ড। আর বিশ্বসেরার মুকুট হারিয়ে বেশ নুয়ে পড়েছিল কিউইরা। এবার নিজেদের ঘরে ইংলিশ বধের সুযোগ এসেছে কিউইদের তবে সে সুযোগের প্রথমটাও হাতছাড়া হয়েছে প্রথম টি-টোয়েন্টিতে হেরে। ক্রাইস্টচার্চে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে সফরকারী ইংল্যান্ড।

বিজ্ঞাপন

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান। আর শুরুতেই অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন স্যাম কুররান। কিউই ওপেনার মার্টিন গাপটিলকে (২) দলীয় ৬ রানেই ফিরিয়ে দেন কুরান। এরপর অবশ্য কলিন মুনরো আর টিম সেইফার্ট মিলে ৩৩ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। শেষ পর্যন্ত মুনরো ২১ এবং সেইফার্ট করেন ৩২ রান।

এরপর কলিন ডে গ্র্যান্ডহোমের ১৯, রস টেইলরের ৪৪ আর ডেরিল মিচেলের ৩০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৪ রানের লড়াকু পুঁজি গড়ে স্বাগতিক নিউজিল্যান্ড। ইংলিশদের হয়ে সর্বোচ্চ সুই উইকেট নেন ক্রিস জর্ডান আর একটি করে উইকেট নেন স্যাম কুররান, আদিল রশিদ এবং প্যাট ব্রাউন।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ সুচনা পায় ইংলিশরা। জনি বেয়ারেস্টো এবং ডাউইড মালানের ব্যাটে ভর করে উদ্বোধনী জুটিতে আসে ৩৭ রান। এরপর জেমস ভিঞ্চের ৫৯ রানে জয়ের পথে আরও এগিয়ে যায় ইংলিশরা। ভিঞ্চ থামলেও অধিনায়ক ইয়ন মরগান ৩৪ এবং স্যাম বিলিংসের ১৪ রানে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ৯ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় সফরকারী ইংলিশরা। কিউইদের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন মিচেল স্যান্টনার। ইনিংস সর্বোচ্চ ৫৯ রান করায় ম্যাচ সেরার পুরস্কার জেতেন জেমস ভিঞ্চ।

ইংল্যান্ড-নিউজিল্যান্ড কিউই টি-টোয়েন্টি সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর