Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় দুর্ঘটনা থেকে বেঁচে গেলেন বাংলাদেশের ফুটবলাররা


৪ নভেম্বর ২০১৯ ১৬:০১

ঢাকা: ওমান যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটির কারণে বাংলাদেশ ফুটবল দল বহনকারী বিমানটিকে জরুরি অবস্থায় ফিরতে হয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। বিমান ঢাকা থেকে উড্ডয়নের আগেও যান্ত্রিক ত্রুটিতে বিলম্ব হয়েছিল। ঘণ্টা দুয়েক পর বিমান ওমানের উদ্দেশ্যে আকাশে উড়লে সেখানেও যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। ঝুঁকি এড়াতে বিমানকে আবারও ঢাকায় অবতরণ করা হয়।

এই ঘটনায় আতঙ্কে পড়ে যায় জাতীয় দলের ফুটবলাররা। ঘটনা গতকাল রোববার রাতের। ওমানে কন্ডিশনিং ক্যাম্প করতে রোববার পৌনে দশটায় ছাড়ার কথা ছিল। বাংলাদেশ বিমানের ফ্লাইটে (বিজি-০০২১) যাওয়ার কথা ফুটবলারদের। যান্ত্রিক ত্রুটির কারণে উড্ডয়ন করতে ২ ঘণ্টা বিলম্ব হয়।

জানা যায়, উড্ডয়নের পর আকাশে প্রায় ৪৫ মিনিট থাকার পর বিমানের ভেতরে হঠাৎ অন্ধকার হয় যায়। যান্ত্রিক ত্রুটির কারণে সেই বিমান আবার ঢাকায় ফেরত আনতে হয়। সেখান থেকে পরে ফুটবলারদের উত্তরার প্লাটিনাম হোটেলে নিয়ে যাওয়া হয়।

বড় দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়ার এই ঘটনার প্রত্যক্ষ বিবরণী দিলেন বাংলাদেশ ফুটবল দলের গোলরক্ষক আশরাফুল রানা, ‘আমাদের বিমানের ফ্লাইট ছিল কাল রাতে। কিন্তু বিমান ছাড়ছে না দেখে আমরা কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করি, কী সমস্যা হয়েছে? উনারা জানান, একটু টেকনিক্যাল সমস্যা হয়েছে। এটা ঠিক হলেই আমরা উড্ডয়ন করব। আমরা এরপর প্রায় আড়াই ঘন্টা বিমান বন্দরে বসে থাকি। এরপর বিমানে ওঠার পর প্রায় ৪৫ মিনিট পর আবারও বাংলাদেশে ফিরে আসি। ক্যাপ্টেন বলছিলেন এভাবে বিমান চালানো ঝুঁকিপূর্ণ । তাই তিনি আবারও বাংলাদেশে ফিরিয়ে আনেন বিমানটি।‘

এ ঘটনায় পরে ফুটবলাররা ভয় পেয়ে যায় বলে জানান দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু, ‘আমাদের ফ্লাইট ছিল পৌনে ১০টায় কিন্তু এটা প্রায় দুই ঘণ্টা দেরি হয়। এমনকি এটা অবতরণ করার আগে প্রায় আধা ঘণ্টা ঝুলে ছিল। এরপর ক্যাপ্টেনের কাছ থেকে ঘোষণা আসে যে যান্ত্রিক ত্রুটির কারণে আমরা ঢাকায় ফিরে যাচ্ছি। স্বাভাবিকভাবেই খেলোয়াড়রা খুব ভয় পেয়ে যায়।’

আজ (সোমবার) সকাল সাড়ে ১০টায় ভিন্ন আরেকটি ফ্লাইটে জাতীয় দলের ফুটবলারদের ওমানে যায়।

বিশ্বকাপ বাছাইপর্ব ও এশিয়ান কাপের চতুর্থ ম্যাচটি খেলতে ওমানে যাচ্ছে বাংলাদেশ দল। সেখানে ৯ দিনের কন্ডিশনিং ক্যাম্প করবে জেমি ডে’র শিষ্যরা। ৯ নভেম্বর ওমানের একটি ক্লাবের সঙ্গে ম্যাচ খেলবে জামাল ভূঁইয়ারা। ১৪ নভেম্বর মূল ম্যাচে ওমানের বিপক্ষে নামবে লাল-সবুজরা।

ওমান যাত্রা ফ্লাইটে বিঘ্ন বাংলাদেশ জাতীয় দল যান্ত্রিক ত্রুটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর