Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ নারী দলের সিরিজ ড্র


৪ নভেম্বর ২০১৯ ১৮:০১

পাকিস্তানের মাটিতে বাংলাদেশ নারী দলের ওডিআই সিরিজ ড্র। দুই ম্যাচ ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক পাকিস্তানকে এক উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফিরে শেষ করে বাংলার বাঘিনীরা। এর আগে অবশ্য টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের কাছে হারের মুখ দেখতে হয়েছে টাইগ্রিসদের।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান দলের অধিনায়ক বিসমাহ মারুফ। উদ্বোধনী জুটিতে বড় সংগ্রহের আভাস দিচ্ছিল পাকিস্তান। তবে টাইগ্রিস অধিনায়ক রুমানা আহমেদের দারুণ বোলিংয়ে পাকিস্তানের রানে লাগাম টানে বাংলাদেশ। টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে ফেরান রুমানা।

অধিনায়ককে যোগ্য সঙ্গ দিয়েছেন অল রাউন্ডার সালমা খাতুন। তার নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ বল বাকি থাকতেই পাকিস্তান দল অল আউট হয় ২১০ রানে। টাইগারদের সামনে সিরিজ বাঁচানোর এবং জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২১১।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ সুচনা করেন দুই ওপেনার মুরশিদা খাতুন এবং শারমিন সুলতানা। ওপেনার শারমিন সুলতানা ২৭ করে আউট হয়ে ফিরলে তার দেখানো পথেই রানের খাতা খোলার আগে ফিরে যান নিগার সুলতানা। তবে এরপর দলের হাল ধরেন আর এক ওপেনার মুরশিদা খাতুন এবং ফারগানা হক।

ওপেনার মুরশিদা ৪৪ করে ফিরে গেলেও অর্ধশতক তুলে নেন ফারগানা। শেষ পর্যন্ত ফারগানা করেন দলীয় সর্বোচ্চ ৬৭ রান। তার সঙ্গে অধিনায়ক রুমানা করেন ৩১ এবং সানজিদা করেন ২০ রান। তবে শেষ দিকে মাত্র ১৮ রানে পাঁচ উইকেট হারালে জয়টা অনিশ্চয়তার মধ্যে পড়ে যায় টাইগ্রিসদের। তবে জাহানারা আলম এবং নাহিদা আক্তারের দৃঢ়তায় ম্যাচ জয় করেই মাঠ ছাড়ে বাংলাদেশ।

ইনিংসের শেষ ওভারে এক বল বাকি থাকতে এক উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ৪৯.৫ ওভারে ৯ উইকেটে ২১১ রান তোলে বাংলাদেশ। আর এতেই দুই ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে ১-১ সমতায় শেষ করে বাংলাদেশ। এর আগে অবশ্য টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজ গাদ্দাফি স্টেডিয়াম পাকিস্তান বনাম বাংলাদেশ সিরিজ ড্র


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর