Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানকে বড় ব্যবধানে হারাল অস্ট্রেলিয়া


৫ নভেম্বর ২০১৯ ১৯:২৫

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলতে বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে পাকিস্তান দল। এর মধ্যে বৃষ্টির কারণে প্রথম টি-টোয়েন্টি ভেসে গেলেও দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেই পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল স্বাগতিক অস্ট্রেলিয়া।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে অপরাজেয় বনে গেছে অজিরা। নিজেদের শেষ ছয় টি-টোয়েন্টি ম্যাচে হারের মুখ দেখেনি তারা। আর পাকিস্তানকে হারিয়ে সেই ধারা অব্যাহত রেখেছেন অ্যারন ফিঞ্চের দল। সিডনিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়ে যায়। আর তাই তো সিরিজে এগিয়ে যাওয়ার জন্য অজিদের অপেক্ষা করতে হয় ক্যানবেরার মানুকা ওভাল পর্যন্ত।

বিজ্ঞাপন

ক্যানবেরায় টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের নব্য অধিনায়ক বাবর আজম। তবে অধিনায়ককে সঙ্গ দেওয়ার বদলে প্যাভিলিয়নে যাওয়া আসাতেই ব্যস্ত সময় পার করেন পাকিস্তানি টপ অর্ডার। উইকেটের এক প্রান্তে ঠাই হয়ে দাঁড়িয়ে থাকেন বাবর আজম। অন্যদিকে ফখর জামান (২), হ্যারিস সোহেল (৬), মোহাম্মদ রেজওয়ান (১৪) এবং আসিফ আলী (৪) ফেরেন দলের স্কোরবোর্ডে তেমন অবদান না রেখেই। তবে বাকিদের যাওয়া আসার মাঝেও নিজের অর্ধশতক তুলে নেন বাবর আজম।

দলীয় ৭০ রানে ৪ উইকেট হারিয়ে পাকিস্তানের ব্যাটিং যখন ধুঁকছিল ঠিক তখনই উইকেটে আসেন ইরফান আহমেদ তার ৩৪ বলে ঝড়ো ৬২ রান আর অধিনায়ক বাবর আজমের ৩৮ বলে ৫০ রানের ইনিংসে ভর করে অজিদের বিপক্ষে ৬ উইকেটের বিনিময়ে ১৫০ রান তোলে সফরকারী পাকিস্তান। অজি বোলারদের মধ্যে অ্যাস্টিন আগার তুলে নেন দুইটি উইকেট, কেন রিচার্ডসন এবং প্যাট কামিন্স নেন একটি করে উইকেট।

বিজ্ঞাপন

অজিদের সামনে জয়ের লক্ষ্য ১৫১ রানের। দুর্দান্ত ফর্মে থাকা অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নারের শুরুটাও জয়ের লক্ষ্যেই ছিল। তবে দলীয় ৩০ রানে ডেভিড ওয়ার্নার (২০) এবং ৪৮ রানে অ্যারন ফিঞ্চ (১৭) ফিরে গেলে বিপদে পড়ে অজিরা। কিন্তু এরপরেই অ্যাশেজ কাঁপানো স্টিভ স্মিথের পালা। বেন ম্যাকডরমেটকে সঙ্গে নিয়ে ৫৮ রানের জুটি। ২১ রান করে ম্যাকডরমেট ফিরে গেলেও দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন স্মিথ।

অ্যাস্টন টার্নারকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ৪৫ রানের জুটি গড়েন স্মিথ। শেষ পর্যন্ত ৫১ বলে ৮০ রানে অপরাজিত থাকেন স্মিথ। ইনিংসে ১১টি চারের পাশাপাশি একটি ছক্কাও হাঁকান স্মিথ। তার দারুণ এই ইনিংসে ৯ বল বাকি থাকতেই ৭ উইকেট হাতে রেখে ১৫১ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া। পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, মোহাম্মদ ইরফান এবং মোহাম্মদ আমির। এই জয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ দ্বিতীয় টি-টোয়েন্টি স্টিভ স্মিথ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর