Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক দিনে দুই মহাদেশে খেলবে লিভারপুল


৬ নভেম্বর ২০১৯ ১৮:৩৭

কারাবাও টুর্নামেন্টের কারণে বিপদে পড়তে যাচ্ছে লিভারপুল। সাংঘর্ষিক সূচির কারণে একই দিনে দুই মহাদেশে ম্যাচ খেলতে হবে লিভারপুলকে।

সূচি অনুযায়ী ১৮ ডিসেম্বর (১৭ ডিসেম্বর দিবাগত রাত) বাংলাদেশ সময় রাত ১২.৪৫ মিনিটে কারাবাও কাপের ফাইনালে অল রেডরা মুখোমুখি হবে অ্যাস্টন ভিলার। একই দিন রাত ১১.৩০ মিনিটে কাতারে বিশ্বকাপের ম্যাচ খেলতে হবে ক্লপ শীষ্যদের।

কিভাবে খেলবেন সেই ব্যাখ্যায় জার্গেন ক্লপ বলেন, ‘আমরা কারাবাও কাপের প্রতিযোগিতাকে সম্মান করি। কারাবাও কাপ খেলবো কথাটা শুনলে মনে হতে পারে আমরা এই প্রতিযোগিতাকে সম্মান করি না। কিন্তু তা সত্য নয়। তবে সূচি নিয়ে আগে থেকেই ভাবা উচিত। প্রতি বছরই এটার মুখোমুখি হতে হয় আমাদের। পাঁচ দিনে খেলতে হয় তিনটি ম্যাচ। তারা মনে করে এটা খুবই মজার ব্যাপার।’

ক্লপ কারাবাও কাপ এবং ক্লাব বিশ্বকাপে দুই দল খেলাবেন বলে উল্লেখ করেন। ক্ষোভ প্রকাশ করে বলেন, আগে থেকেই ধরে নেওয়া উচিত নয় যে, ওই দলটা হেরে বিদায় নেবে। তিন বছর আগে একবার আমাদের সঙ্গে একই ঘটনা ঘটেছে।’

সমস্যার সমাধানও এরই মধ্যে করে ফেলেছে লিভারপুল। এক বিবৃতিতে অলরেডরা জানিয়েছে, দুই ম্যাচের জন্য আলাদা দুটি স্কোয়াড প্রস্তুত রাখা হবে। বিবৃতিতে তারা বলে, আমরা ইএফএলকে ধন্যবাদ দিতে চাই ব্যাপারটা নিয়ে আমাদের সঙ্গে আলোচনা করার জন্য। কিন্তু শেষ পর্যন্ত যে সূচি নির্ধারিত হয়েছে, সেটা আমাদের জন্য একদমই সুবিধাজনক কিছু না। এ কারণে আমরা দুই ম্যাচের জন্য দুটি স্কোয়াড প্রস্তুত রাখব। একটা দল কাতারে যাবে, আরেকটা কারাবাও কাপে খেলবে। টুর্নামেন্ট ও অন্য ক্লাবের কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর