Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডোপিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি সরকারের


৬ নভেম্বর ২০১৯ ১৯:৩১

ঢাকা: দেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি বলেছেন, ‘খেলাধুলা শুধু সুস্থ বিনোদনের মাধ্যম নয়, এটি বন্ধুত্ব, ভ্রাতৃত্ববোধ ও পারস্পরিক সহমর্মিতা সৃষ্টি করে। এটি দেশ ও জাতির জন্য সম্মান বয়ে আনে। আমাদের অবশ্যই ক্রীড়াঙ্গনকে দুর্নীতি ও ডোপিং মুক্ত করতে হবে। আমি খুব স্পষ্ট ভাষায় বলতে চাই, বাংলাদেশ সরকার ক্রীড়াঙ্গনের দুর্নীতি ও ডোপিং এর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।’

বিজ্ঞাপন

আজ বুধবার পোল্যান্ডের কাতোউইচ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ওয়ার্ল্ড কনফারেন্স অন ডোপিং ইন স্পোর্ট’ শীর্ষক সম্মেলনে তিনি ডোপিংয়ের বিরুদ্ধে বাংলাদেশের অবস্থান সম্পর্কে বলতে গিয়ে এ কথা জানা।

জাহিদ আহসান রাসেল জানান, ‘আমরা এটি দমনে নিরলস কাজ করে চলেছি। খেলোয়াড়দের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সরকারের পক্ষ থেকে নিয়মিত কাউন্সিলিং, সভা, সেমিনার ও সিম্পোজিয়ামের আয়োজন করা হচ্ছে।’

প্রতিমন্ত্রী এ সময় বিশ্ব নেতৃবৃন্দকে ডোপিং মুক্ত ক্রীড়াঙ্গন তৈরির লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, ‘বাংলাদেশ সরকার সবসময় স্বচ্ছ ও পরিছন্ন খেলাকে উৎসাহ দিয়ে আসছে। প্রতিমন্ত্রী আরো বলেন, তার সরকার ভবিষ্যতেও এ প্রচেষ্টা অব্যাহত রাখতে বদ্ধপরিকর।

মঙ্গলবার (০৫ নভেম্বর) থেকে শুরু হওয়া ডোপিং বিরোধী এ সম্মেলনে ১৮৯ টি দেশের প্রায় ১৬০০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেছে। সম্মেলনে চার সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সারাবাংলা/জেএইচ

জাহিদ আহসান রাসেল জিরো টলারেন্স ডোপিং বাংলাদেশ সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর