Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের ফেরা নাকি বাংলাদেশের ইতিহাস?


৬ নভেম্বর ২০১৯ ২২:২০

রাজকোটে ভারত-বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় টোয়েন্টি ম্যাচের সমীকরণটি এমন; বাংলাদেশ হেরে গেলে তিনি ম্যাচ সিরিজে ১-১ এ সমতা ফেরাবে ভারত। আর যদি বাংলাদেশ জিতে যায় তাহলে প্রথমবারের মত ভারতের বিপক্ষে তাদের মাটিতে কোন সিরিজ জয়ের গর্বিত ইতিহাস রচনা করবে।

কিন্তু ভবানার কারণ হয়ে দাঁড়িয়েছে রাজকোটের আবহাওয়া। সাইক্লোন ‘মহা’র প্রভাবে রাজ্যটিতে যেভাবে ঝড়ো হাওয়া ও বৃষ্টি হচ্ছে তাতে ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে কোন নিশ্চয়তা এখনো পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

কেননা ঘূর্ণিঝড় ‘মহা’ গুজরাটে আছড়ে পড়ায় বুধবার (৬ নভেম্বর) সন্ধ্যায়ও সেখানে প্রবল ঝড়ো হাওয়া বয়ে গেছে। সঙ্গে ছিল বৃষ্টির দাপট। সংবাদ সংগ্রহে সেখানে অবস্থানরত বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, আবহাওয়ার যে অবস্থা তাতে এই ম্যাচটির সম্ভাবনা ফিফটি ফিফটি। অর্থাৎ ভারতের সিরিজের ফেরার এই ম্যাচটি নাও গড়াতে পারে।

তখন কি হবে? মজার ব্যাপার হল,বাংলাদেশের ইতিহাস গড়ার সম্ভাবনা তখন আরও প্রবল হবে। অবশ্য সেটা সিরিজ জিতে নয়, ড্র করে। কেননা সাইক্লোন মহা’র প্রভাবে বৃহস্পতিবারের ম্যাচটি বৃষ্টিতে ভেষে গেলে সিরিজ নির্ধারণী ম্যাচ হিসেবে পরিগণিত হবে ১০ নভেম্বরর তৃতীয়ও শেষটি। যেখানে বাংলাদেশ হেরে গেলেও প্রথম ম্যাচটি জয়ের সবুবাদে সিরিজটি হবে ড্র। ১-১ সমতা ফেরাবে স্বাগতিক ভারত।

আপাতত তাই আবহাওয়ার দিকে তাকিয়ে থাকা ছাড়া কোন সিদ্দান্তে পৌঁছানো যাচ্ছে না। ঝড় বৃষ্টি থেমে ম্যাচটি মাঠে গড়ালে তো কথাই নেই। আর না গড়ালে তাকিয়ে থাকতে হবে তৃতীয় ও শেষ ম্যাচটির দিকে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

বিজ্ঞাপন

ক্রিকেট টি-টোয়েন্টি বাংলাদেশ ভারত সফর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর