Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের ইতিহাস নাকি ভারতের নাক রক্ষা?


১০ নভেম্বর ২০১৯ ০৮:০০

দিল্লি জয়ী টগবগে বাংলাদেশকে রাজকোটে একরকম উড়িয়ে দিয়েছে ভারত। ১-১ এ সমতার সিরিজ নিজেদের করে নিতে সন্ধ্যায় নাগপুরে নামছে দুই দল। ম্যাচটি একদিকে ইতিহাস গড়ার ও অপরদিকে প্রতিপত্তি বজায় রাখার লড়াই। ইতিহাসটা কী গড়া হবে বাংলাদেশের। সে যেন তেন নয়, টি টোয়েন্টিতে প্রথমবারের মত পরাশক্তি ভারতের বিপক্ষে সিরিজ জয়!  অন্যদিকে ভারত ধরে রাখতে চাইবে কৌলিন্য। এখন দেখার বিষয়, জয়টা কার হয়। ইতিহাসের নাকি প্রতিপত্তির?

বিজ্ঞাপন

দ্বিতীয় ম্যাচের হার থেকে বেশ কিছু শিক্ষা পেয়েছে টাইগাররা। তা স্পষ্টই বোঝা যাচ্ছিল মাহমুদউল্লাহের কণ্ঠে। ভুল হিসেবে তিনি দেখছেন অতিরিক্ত ডট বলকে। সেই সাথে রয়েছে বাংলাদেশ দলের চিরচেনা সেই উইকেট বিলিয়ে দিয়ে আসার প্রবণতার বিষয়টিও। এছাড়াও রয়েছে মিডল অর্ডারের ব্যর্থতা।

এইসব দিকগুলোর দিকে লক্ষ্য রেখে পরিকল্পনা করছে বাংলাদেশ। পরিকল্পনা মত এগিয়ে গেলে হয়তো কাঙ্ক্ষিত জয় বাগিয়ে আনা সম্ভব বলে আশাবাদী টাইগার অধিনায়ক। তাছাড়া দলের বাকিরাও জয়ের ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী।

অপরদিকে শেষ ম্যাচটি জিতে ট্রফি ঘরে রেখে দিতে উন্মুখ ভারত দল। এই ম্যাচে ভারত দলপতি রোহিত শর্মা করে ফেলতে পারেন ব্যক্তিগত কিছু রেকর্ড। এই ম্যাচে আরেকবার ম্যাচ সেরার পুরস্কার পেলে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ বার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হবেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। সেইসঙ্গে পেয়ে যাবেন দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ সেরার পুরস্কার।
এছারা কাল আর দুইটি ছয় হাঁকালে আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় খেলোয়াড় হিসেবে ৪০০ ছয় হাঁকানো খেলোয়াড়ের তালিকায় নাম ঢুকে যাবে তার।

নাগপুরের ভিদারভা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সাড়ে ৭ টায়। এখন শুধুই অপেক্ষা শেষ হাসি হাসার। দেখার বিষয় বাংলাদেশ রচনা করবে ইতিহাস না ভারত রক্ষা করবে তার নাক।

টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশ ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর