Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম শতক নাসিরের, রুবেলের ক্যারিয়ার সেরা বোলিং


১১ নভেম্বর ২০১৯ ১৮:২৬

জাতীয় ক্রিকেট লিগের চলতি মৌসুমে ইতোমধ্যেই চারটি ম্যাচ মাঠে গড়িয়েছে। কিন্তু একটিতেও তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পাননি জাতীয় দলে ফেরার চেস্টায় থাকা নাসির হোসেন। চার ম্যাচে তার ব্যাট থেকে সর্বোচ্চ এসেছে ৭৬ রান। খুলনা বিভাগের বিপক্ষে চতুর্থ শেষ ম্যাচের দ্বিতীয় ইনিংসে এই সংগ্রহের দেখা পেয়েছিলেন এই ব্যাটিং অলরাউন্ডার। অবশেষে পঞ্চম রাউন্ড এসে তার দেখা পেলেন।

সোমবার (১১ নভেম্বর) বগুড়ার শেখ  চান্দু ন্টেডিয়ামে ঢাকা বিভাগের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনে তুলে নিলেন মৌসুমের প্রথম লিগ সেঞ্চুরি। ২০৫ বল খেলে দিন শেষে অপরাজিত থেকেছেন  ১০৪ রানে।

বিজ্ঞাপন

আর তার এই শতকে ভর করেই ম্যাচটিতে বড় সংগ্রহের পথে তার রংপুর বিভাগ। তৃতীয় দিন শেষে দলটির সংগ্রহ ৫ উইকেটে ২০০ রান।  প্রথম ইনিংসে ২৩৪ করায় লিড দাড়িয়েছে ২১২ রানে।

বলার অপেক্ষাই রাখছে না, বড় কোন দুর্ঘটনা না ঘটলে ঢাকা বিভাগের বিপক্ষে তাদের এই ম্যাচটি অবধারিতভাবে ড্র হতে যাচ্ছে। কেননা প্রথম ইনিংসে ২২২ রান করা ঢাকা দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়েই নামেনি।  অথচ সোমবারই (১২ নভেম্বর) ম্যাচের শেষ দিন।

তৃতীয় দিন পর্যন্ত রংপুরের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান এসেছে আরিফুল হকের ব্যাট থেকে।  দিন শেষে নাসিরের সঙ্গে ২৬  রানে অপরাজিত আছেন নাঈম ইসলাম।

এদিকে দিনের অপর ম্যাচে মিরপুর শের ই বাংলায় রুবেল হোসেনের বোলিং তোপে  প্রথম ইনিংসে ১৫১ রানেই গুটিয়ে গেছে রাজশাহী বিভাগ। খুলনা বিভাগের এই পেসার একাই তুলে নিয়েছেন রাজশাহীর ৭ ব্যাটস্যানকে।  ইনিংসে বল করেছেন  মোট ১৭.৪ ওভার।  বাকি ৩ উইকেটের ২টি আব্দুর রাজ্জাক ও ১টি নিয়েছেন জিয়াউর রহমান।

বিজ্ঞাপন

প্রথম শ্রেণির ক্রিকেটে এই প্রথম সাত উইকেটের দেখা পেলেন জাতীয় দলের নিয়মিত মুখ রুবেল হোসেন। এর আগে তার ক্যারিয়ার সেরা বোলিং ছিল ২২ রানে ৫ উইকেট

অবশ্য খুলনা বিভাগও নিজেদের প্রথম ইনিংসের শুরুটা ভাল করতে পারেনি।  ১৫৪ রান তুলতেই হারিয়েছে টপ অর্ডারের ৪ ব্যাটসম্যানকে।  রবিউল ইসলাম ১২, এনামুল হক বিজয় ৭, অমিত মজুমদার  ৫৯ ও তুষার ইসলাম ক্রিজ ছাড়া হয়েছেন ৫৮ রানে।

দিন শেষে নুরুল হাসান সোহান ও নাহিদুল ইসলাম ৬ রানে অপরাজিত আছেন।

রাজশাহীর হয়ে মুক্তার আলী ও মোহর শেখ ২টি করে উইকেট নিয়েছেন।

জাতীয় ক্রিকেট লিগ এনসিএল নাসির রুবেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর