Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‍্যাংকিংয়ে নাইম উঠে এসেছে সেরা ৪০’র মধ্যে


১২ নভেম্বর ২০১৯ ১৫:৩১

ভারতের বিপক্ষে তিন ম্যাচের তি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। জয় কেবল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৭ উইকেটের। এরপর নাগপুরে বেশ কাছে এসেও শেষ পর্যন্ত আর ম্যাচ আর সিরিজ জয় করা হয়নি টাইগারদের। সিরিজ থেকে প্রাপ্তি বলতে গেলে মোহাম্মদ নাইমের অভিষেকের পর ভারতের মাটিতেই দুর্দান্ত পারফরম্যান্স। সিরিজ জুড়ে কেবল দুর্দান্তই খেলেননি নাইম সেই সঙ্গে বনে গেছেন সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহকও।

ভারতের বিপক্ষে দারুণ পারফরম্যান্স স্বরূপ পেয়েছেন প্রতিদানও। টি-টোয়েন্টি ক্যারিয়ারে মাত্র তিন ম্যাচে খেলে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে উঠে এসেছেন ৩৮ নম্বরে। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে নাইমের থেকে এগিয়ে আছেন কেবল অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। অধিনায়ক আছেন ২৯ নম্বর স্থানে। নাইমের বর্তমান রেটিং পয়েন্ট ৪৯৮।

নাইম ছাড়া সেরা ৫০ জন টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের মধ্যে ৪১তম স্থানে আছেন লিটন দাস। আর ঠিক পঞ্চাশের বাইরে ৫১, ৫২ এবং ৫৩তম স্থানে আছেন যথাক্রমে সৌম্য সরকার, মুশফিকুর রহিম এবং সাব্বির রহমান। টাইগার ব্যাটসম্যান তামিম ইকবাল আছেন এই র‍্যাংকিংয়ের ৬৪তম স্থানে।

অভিষেক সিরিজেই মোহাম্মদ নাইম ভারতের বিপক্ষে পেয়েছেন অর্ধশতক। সিরিজের প্রথম দুই ম্যাচে দারুণ ব্যাটিং করেই অর্ধশতক বঞ্চিত হন নাইম। তবে দলের প্রয়োজনের মুহূর্তে ঠিকই জ্বলে ওঠেন তৃতীয় ম্যাচে। ব্যাট হাতে ভারতীয় বোলারদের নাস্তানাবুদ করেই ছাড়েন শেষ ম্যাচে। তবে শেষ পর্যন্ত আর ম্যাচ জিতে মাঠ ছাড়তে পারেননি তিনি। তবে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক বনে গিয়েছেন। এই সিরিজে ৪৭.৬৬ ব্যাটিং গড়ে তিন ইনিংসে করেছেন সর্বোচ্চ ১৪৩ রান।

সিরিজের প্রথম ম্যাচে দিল্লিতে ব্যাট হাতে নাইম করেছিলেন ২৮ বলে ২৬ রান, দ্বিতীয় ম্যাচে রাজকোটে করেছিলেন ৩১ বলে ৩৬ রান আর নাগপুরের তৃতীয় ম্যাচে খেলেছিলেন ৪১ বলের ৮১ রানের ঝড়ো ইনিংস। আর এই পারফরম্যান্সই টি-টোয়েন্টিতে অভিষেক সিরিজেই তাকে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ৩৮তম স্থানে তুলে নিয়ে এসেছে।

টি-টোয়েন্টি র‍্যাংকিং ভারত সিরিজ মোহাম্মদ নাইম শেখ সেরা ব্যাটসম্যান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর