Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় ক্রিকেট লিগের চারটি ম্যাচই ড্র


১২ নভেম্বর ২০১৯ ১৭:০৫

জাতীয় ক্রিকেট লিগের ৫ম রাউন্ডের একটি ম্যাচেও জয়ের মুখ দেখেনি কোনো দল। দেশের চার ভেন্যুতে গড়ানো চার ম্যাচের চারটিই ড্র’তে শেষ হয়েছে।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের কথাই ধরা যাক না। যেখানে রাজশাহী বিভাগকে মোকাবিলা করেছিল খুলনা বিভাগ। তৃতীয় দিনের ৪ উইকেটে ১৫৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল খুলনা। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান নুরুল হাসান সোহান (৬) ও নাহিদুল ইসলাম (৬) শেষ দিনের শুরুটা করেছিলেন।

কিন্তু ইনিংসটিকে টেনে নিতে পারেননি এই ডুয়ো। আগের দিনের সঙ্গে মাত্র ৩ রান যোগ করে ফরহাদ রেজার বলে ক্লিন বোল্ড হয়েছেন সোহান। আর নাহিদুল যদিও ২৭ রান যোগ করে দিন শেষে অপরাজিত থেকেছেন। তবে ক্রিজের অপর প্রান্তে আসা কোনো ব্যাটসম্যানই উইকেট আঁকড়ে থাকতে পারেননি।

অলরাউন্ডার জিয়াউর রহমান ৬, মইনুল ইসলাম ৮, আব্দুর রাজ্জাক ০, রুবেল হোসেন ২ ও আব্দুল হালিম ফিরে গেছেন রানের খাতা না খুলেই। তাতে সর্ব সাকুল্যে ২০১ রানের সংগ্রহ পায় খুলনা বিভাগ।

রাজশাহীর হয়ে উইকেট শিকারে দাপট দেখিয়েছেন ফরহাদ রেজা। একাই তুলে নিয়েছেন খুলনার ৬ ব্যাটসম্যানকে। বাকি ৪ উইকেটের ২টি করে নিয়েছেন মোহর শেখ ও মুক্তার আলী।

এদিকে প্রথম ইনিংসে ১৫১ রান সংগ্রহ করা রাজশাহী দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দিনের শেষ সেশেনের ঘণ্টা খানেক আগে ৭ উইকেটে ১৯১ রান সংগ্রহ করে ম্যাচ ড্র ঘোষণা করে। দলটির হয়ে ব্যাট হাতে ব্যক্তিগত সর্বোচ্চ ৫১ রান করেছেন অভিষেক মিত্র। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান এসেছে মুক্তার আলীর ব্যাট থেকে।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা মহানগরী ও সিলেট বিভাগের মধ্যকার ম্যাচে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করেছে সিলেট বিভাগ। দলটির হয়ে সর্বোচ্চ ৭৫ রান করেছেন তৌফিক খান। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান এসেছে শানাজ আহমেদের ব্যাট থেকে।

ঢাকা মহানগীরর হয়ে তাসকিন আহমেদ ৩টি ও নিহাদুজ্জামান ১টি উইকেট নিয়েছেন। প্রথম ইনিংসে ঢাকা মহানগরীর সংগ্রহ ছিল ৩১১/৮ ডিক্লে এবং ৩৯৫/৬ ডিক্লে। আর রাজশাহী প্রথম ইনিংসে সংগ্রহ করেছিল ৩৫১ রান।

এদিকে বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ঢাকা বিভাগ ও রংপুর রিভাগের মধ্যকার ম্যাচেরশেষ দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটের ১৭৬ রান তুলে ম্যাচ ড্র ঘোষণা করেছে দুই দল। ঢাকার হয়ে সর্বোচ্চ অপরাজিত ৮০ রান করেছেন রকিবুল হাসান। রংপুরের হয়ে বল হাতে নাসির হোসেন, রিশাদ হোসেন, আলাউদ্দিন বাবু ও মুকিদুল ইসলাম ১টি করে উইকেট নিয়েছেন।

প্রথম ইনিংসে ঢাকা বিভোগের সংগ্রহ ছিল সবক’টি উইকেটের বিনিময়ে ২২২ রান। আর প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট হওয়া রংপুর বিভাগ দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ২৭২ রান নিয়ে ইনিংস ঘোষণা করেছিল।

অন্যদিকে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে তিন দিন খেলা বন্ধ থাকার পর মঙ্গলবার (১২ নভেম্বর) চতুর্থ দিনে এসে গড়িয়েছে স্বাগতিক বরিশাল ও চট্টগ্রাম বিভাগের মধ্যকার ম্যাচটি। যেখানে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ৭০ রান নিয়ে ইনিংস ঘোষণা করে বরিশাল বিভাগ। দলটির হয়ে ৩০ বলে ৪৪ রানের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলেছেন সোহাগ গাজী।

চট্টগ্রামের হয়ে ইরফান হোসেন ২টি ও নোমান চৌধুরী ১টি উইকেট নিয়েছেন। বরিশালের ৭১ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৪৫ রান তুলে ম্যাচ ড্র’র সিদ্ধান্ত জানায় চট্টগ্রাম।

চারটি ম্যাচ ড্র জাতীয় ক্রিকেট লিগ এনসিএল পঞ্চম রাউন্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর