Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্তর্জাতিক ফুটবলে ফিরতে সুযোগ চান বেনজেমা


১৭ নভেম্বর ২০১৯ ১৪:৩২

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর লস ব্ল্যাঙ্কোসদের হাল ধরেছেন করিম বেনজেমা। গেল মৌসুমে রিয়ালের সর্বোচ্চ গোলদাতা তো ছিলেনই সেই সঙ্গে চলতি মৌসুমেও অব্যহত তার গোলের ধারা। তবে গেল চার বছর ধরে ফ্রান্স জাতীয় দলে উপেক্ষিত রয়েছেন করিম বেনজেমা।

শেষ ২০১৫ সালে ফ্রান্সের জার্সি গায়ে চড়িয়ে মাঠে নেমেছিলেন বেনজেমা। এরপর নিজের সতীর্থকে হুমকি দেওয়ার অভিযোগে জাতীয় দল থেকে বাদ পড়েন। আর এরপর জাতীয় দলে ফেরা হয়নি বেনজেমার। তবে বর্তমানে রিয়াল মাদ্রিদের আক্রমণভাগকে নেতৃত্ব দেওয়া বেনজেমার পারফরম্যান্সই তার পক্ষে কথা বলছে।

বিজ্ঞাপন

শনিবার (১৬ নভেম্বর) টুইটারের এক বার্তায় বেনজেমা জানান জাতীয় দলে ফেরার আগ্রহের কথা। তিনি বলেন, ‘আমাকে যেকোনো দলের হয়ে খেলার সুযোগ দাও দেখো আমি শেষ হয়ে গেছি কিনা।‘ ফ্রান্স ফুটবল অ্যাসসিয়েশনের সভাপতির বলা এক কথার জবাবে এই উত্তর দেন বেনজেমা।

ফ্রান্স ফুটবল অ্যাসসিয়েশনের সভাপতি নোয়েল লে গ্রেট সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, ‘বেনজেমা দারুণ একজন ফুটবলার। আমি কখনোই তাকে নিয়ে সন্দেহ করিনি। রিয়াল মাদ্রিদের হয়ে বছরের পর পর পারফরম্যান্স করে সে বুঝিয়ে দিয়েছে যে তার পজিশনে সেই সেরা। তবে ফ্রান্সের হয়ে তার খেলার দরজা এখন বন্ধ হয়ে গেছে।‘

জবাবে বেনজেমা আরও বলেন, ‘নোয়েল আমি জানতাম তুমি কোচের কোনো বিষয়ে হস্তক্ষেপ কর না। মনে রেখ আমার ক্যারিয়ার কখন শেষ হবে সেটা কেবল আমি নিজেই সিদ্ধান্ত নেব। আর তুমি যদি মনে কর আমি ফুরিয়ে গিয়েছি তাহলে আমাকে যেকোনো জাতীয় দলের হয়ে খেলার সুযোগ দাও,দেখ আমি কি করতে পারি।‘

রিয়ালের হয়ে গেল ২০১৮/২০১৯ মৌসুমে ৫৩ ম্যাচে ৩০ গোল এবং ১১টি অ্যাসিস্ট করেছিলেন বেনজেমা। আর চলতি মৌসুমে অর্থাৎ ২০১৯/২০২০ মৌসুমে এখন পর্যন্ত ১৫টি ম্যাচ খেলে ১১টি গোল এবং ৫টি অ্যাসিস্ট করেছেন। ফ্রান্সের হয়ে ২০১৫ সাল পর্যন্ত ৮১ ম্যাচে করেছেন ২৭টি গোল। ফ্রান্সের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় ১০ম স্থানে রয়েছেন বেনজেমা। যদিও গেল চার বছর ধরে একটি ম্যাচেও ফ্রান্সের হয়ে নামা হয়নি বেনজেমার।

বিজ্ঞাপন

তবে পরিসংখ্যান বেনজেমার হয়ে কথা বলছে। গেল দুই বছরে ফরোয়ার্ড পজিশনে বেনজেমা ফ্রান্সের অন্যান্য স্ট্রাইকারদের তুলনায় বেশ ভালো পারফরম্যান্স করেছেন। তবে অদ্ভুত কোনো এক কারণে ফ্রান্স জাতীয় দলে বার বার উপেক্ষিত করিম বেনজেমা।

করিম বেনজেমা ফ্রান্স জাতীয় দল ফ্রান্স ফুটবল অ্যাসোসিয়েশন প্রেসিডেন্ট রিয়াল মাদ্রিদ তারকা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর