Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টোয়েন্টির পর এবার টেস্ট র‍্যাঙ্কিং থেকে বাদ গেলেন সাকিব


১৭ নভেম্বর ২০১৯ ১৮:২৬

কিছুদিন আগে আইসিসির নতুন টি-২০ র‍্যাঙ্কিং থেকে বাদ গিয়েছিলেন সাকিব। আইসিসির রেকর্ড থেকে বেমালুম গায়েব গয়ে গিয়েছিলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। টি-২০ এর পর এবার আইসিসির নতুন টেস্ট র‍্যাঙ্কিং থেকে বাদ পড়লেন সাকিব আল হাসান। তবে আশার কথা হল ১৮ ধাপ এগিয়েছেন পেসার আবু জায়েদ রাহী। ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি করেছেন মুশফিকুর রহিম এবং লিটন দাস।

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়ে সেটি গোপন করে দুই বছরের জন্য নিষিদ্ধ (এক বছরের স্থগিতাদেশ) হয়েছেন সাকিব আল হাসান। তাই আইসিসির নতুন র‍্যাঙ্কিংগুলো থেকে বাদ পড়ছেন তিনি। তবে র‍্যাঙ্কিংয়ে ব্যাপক উন্নতি হয়েছে বাংলাদেশি পেসার আবু জায়েদ রাহীর।

ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফর্মেন্সের কারণে ১৮ ধাপ এগিয়ে র‍্যাঙ্কিংয়ে ৬২ নম্বরে অবস্থান করছেন এই ডান হাতি পেসার। উন্নতি হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদেরও। ৫ ধাপ এগিয়ে ৩০ নম্বরে অবস্থান করছেন মুশফিক। আর ৬ ধাপ এগিয়ে ৮৬ নম্বরে লিটন দাস।

তবে সেরা দশে ঢুকে গেছেন ভারতীয় পেসার মোহাম্মদ সামি। ৮ ধাপ এগিয়ে সামির বর্তমান অবস্থান র‍্যাঙ্কিংয়ে ৭। অপরদিকে ৭ ধাপ এগিয়ে ১১ নম্বরে এসেছেন ডবল সেঞ্চুরিয়ান মায়াঙ্ক আগারওয়াল।

আবু জায়েদ রাহী টেস্ট র‍্যাঙ্কিং বাংলাদেশ ভারত টেস্ট সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর