Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬৮ রানে এগিয়ে দিন শেষ করলো ভারত


২২ নভেম্বর ২০১৯ ১৮:৩৯

প্রথম ইনিংসে  বাংলাদেশের দেয়া ১০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লিড নিয়েছে ভারত। দিন শেষে ভারতের সংগ্রহ ৪৬ ওভারে ৩ উইকেটে ১৭৪ রান। ভারতের লিড ৬৮ রান। উইকেটে আছেন ভিরাট কোহলি (৫৯) এবং আজিঙ্কা রাহানে (২৩)।

ব্যাট করতে নেমে বেশ দুর্দান্ত সূচনা করে ভারত। প্রথম ওভারেই তুলে নেয় ১১ রান। তবে ৫ম ওভারে আঘাত হানেন আল আমিন। বিধ্বংসী রূপ ধারণ করার আগেই আগারওয়ালকে ১৪ রানে ফেরান এই বোলার।

উইকেটে এরপর থিতু হয়ে বসেন রোহিত শর্মা এবং চেতেশ্বর পূজারা।  কিন্তু ব্রেক থ্রু এনে দেন এবাদাত। আল আমিনের বলে জীবন পেলেও রোহিত শর্মাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ২১ রানে ফেরান এই বোলার।

এরপর উইকেট আগলে খেলতে থাকেন চেতেশ্বর পূজারা এবং অধিনায়ক ভিরাট কোহলি। দুজনের অভেদ্য জুটি লিড এনে দেয় ভারতকে। সেই সাথে পূজারা তুলে নেন ক্যারিয়ারের ২৪ তম অর্ধশতক। ভারতীয় কোনো ব্যাটসম্যানের গোলাপি বলে দিবা রাত্রির টেস্টে এটিই প্রথম অর্ধশতক।

এই দুইজনের জুটি ভাঙ্গেন এবাদত। পূজারাকে ৫৫ রানে সাদমান ইসলামের তালুবন্দি করে সাজঘরে ফিরিয়ে নিজের নামের পাশে দুই উইকেট লেখান তিনি।

পূজারার বিদায়ে হতাশ হননি অধিনায়ক। উইকেটে থেকে তুলে নেন ক্যারিয়ারের ২৩ তম অর্ধশতক। দিন শেষে তিনি অপরাজিত থাকেন ৫৯ রানে, তাকে সঙ্গ দিয়ে কাল ২য় দিন শুরু করবেন আজিঙ্কা রাহানে (২৩)।

এর আগে বাংলাদেশ টসে জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। দলীয় ৩৮ রানে ৫ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। নিয়মিত আসা যাওয়ার মাঝে বাংলাদেশের ১ম ইনিংস থামে ১০৬ রানে। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন সাদমান ইসলাম (২৯)। ভারতের হয়ে উমেষ যাদব নেন ৩ টি উইকেট, মোহাম্মদ সামি নেন ২ টি এবং ইশান্ত শর্মা নেন ৫ টি উইকেট।

ইন্দোর টেস্ট দল থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ। এই দুইজনের জায়গায় দলে এসেছেন নাইম হাসান এবং আল আমিন। অন্যদিকে অপরিবর্তিত দল নিয়েই মাঠে নেমেছে ভারতীয় দল।

ইডেন গার্ডেনস গোলাপি বলের টেস্ট টপ নিউজ দিবা-রাত্রির টেস্ট দ্বিতীয় টেস্ট বাংলাদেশ বাংলাদেশ ভারত টেস্ট বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর