Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা শিশুদের জন্য কেঁদে উঠলো রোনালদোর মন


১৬ ফেব্রুয়ারি ২০১৮ ১২:৩৫

সারাবাংলা ডেস্ক

শিশু-কিশোর-বৃদ্ধ বা প্রতিবন্ধীদের প্রতি রিয়ালমাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর মন বারবার কেঁদে উঠেছে। সাহায্য করে তাদের হাত বাড়িয়েছেন। পাশে থেকেছেন। ফুটবল খেলেছেন। সমাজের একটু অবহেলিতদের পাশে সবসময় তাকে দাঁড়াতে দেখা যায়।

এবারও দাঁড়ালেন তিনি। রোহিঙ্গা শিশুদের সাহায্যের একটি মানবিক আবেদন চেয়ে তার ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিজের ভেরিফায়েড পেজে রোহিঙ্গা শিশুদের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

পৃথিবীর সম্ভাব্য সবচেয়ে অবহেলিত-নির্যাতিত জাতি রোহিঙ্গারা। মিয়ানমার সেনাবাহিনী ও রাইখাইনদের বর্বতার কারণে বেশিরভাগ রোহিঙ্গা নাফ নদী পাড় হয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। আশ্রয়স্থলে জন্ম নিচ্ছে নবাগত শিশুরাও।

নিজের চার সন্তান আছে বলেই হয়তো শিশুদের প্রতি অন্যরকম দুর্বলতা কাজ করে সিআরসেভেনের।

ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ প্রতিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভ্যারিফায়েড পেজে পোস্ট করেছেন রোনালদো। সেখানে তিনি ব্যবহার করেছেন কয়েকটি ইমোজি। প্রথমিতে লিখেছেন ওয়ান, এরপর পৃথিবীর ইমোজি। অর্থাৎ, একটাই পৃথিবী। এরপর মাঝে লাভ (ভালোবাসার) ইমোজি দিয়ে লিখেছেন, ‘যেখানে আমরা আমাদের সন্তানদের ভালোবাসি। দয়া করে সাহায্য করুন #রোহিঙ্গা, #রিফিউজি সেভ দ্য চিল্ড্রেন।’

অর্থাৎ রোহিঙ্গা উদ্বাস্তু এবং তাদের শিশুদের রক্ষা করার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। সেখানে দুটি ছবিও পোস্ট করেছেন সিআর সেভেন। উপরে দিয়েছেন একটি রোহিঙ্গা শিশুর ছবি। যে কিনা তার বাবার কোলে। নিচের ছবিতে দেখা যাচ্ছে, রোনালদোর চার সন্তানসহ তাকে। সেখানে আবার দুটি ঠিকানাও দিয়ে রেখেছেন। Save the Children US এবং www.savethechildren.org/Cristiano।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর