Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধোনি, কোহলিদের পেতে আবেদন করেছে বিসিবি


২৬ নভেম্বর ২০১৯ ১৯:৫১

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে আগামি বছরের মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি প্রদর্শনী ম্যাচের আয়োজনের ঘোষণা বিসিবি সভপতি নাজমুল হাসান পাপন দিয়েছেন অনেক আগেই।  ওই ঘোষণায় তিনি এটাও বলেছেন, বিশ্ব ক্রিকেটের সব নন্দিত তারকারা ম্যাচ দুটিতে অংশ নেবেন। সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন করতেই হয়ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এই পদক্ষেপ।

কী সেটা? বিশ্ব একাদশের বিরুদ্ধে এশিয়া একাদশের জন্য ভারতের সাত ক্রিকেটারকে চেয়ে বিসিসিআই (বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়া) আবেদন করেছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

যাদের নাম চেয়ে পাঠিয়েছেন তারা হলেন; মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহালি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরা, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজা।

কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেছেন  ‘এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যে দুটো ম্যাচের আয়োজন করছে বিসিবি। ভারতের তারকা ক্রিকেটারদের যাতে দুটো ম্যাচের জন্য ছাড়া হয় সেই ব্যাপারে আমরা বিসিসিআই-এর সঙ্গে কথা বলছি।’

দুটো ম্যাচের দিনক্ষণ নির্ধারিত হয়েছে ২০২০ সালের ১৮ এবং ২১ মার্চ।  ক্রিকেটের সর্বোচ্চ নিয়ান্ত্রক সংস্থা আইসিসি ম্যাচ দু’টিকে আন্তর্জাতিক স্বীকৃতি দেবে বলেও জানিয়েছেন পাপন।

কোহলি-ধোনি টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআিই)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর