Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিষেকের অপেক্ষায় সিলেট


১৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৪০

সারাবাংলা ডেস্ক

আন্তর্জাতিক মাঠ হিসেবে অভিষিক্ত হলেও বাংলাদেশ জাতীয় দল খেলেনি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে এর আগে কখনোই কোনো দ্বিপক্ষীয় সিরিজের আয়োজনও হয়নি। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ দিয়ে সেই সূচনা  হতে চলেছে সিলেটের এই মাঠের। বিপিএলের পর ক্রিকেট আনন্দে মেতে ওঠার অপেক্ষায় সিলেটের ক্রিকেটপ্রেমীরা।

টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে অংশ নিতে এরই মধ্যে সিলেটে পৌঁছেছে বাংলাদেশ ও শ্রীলংকা ক্রিকেট দল। দুপুরে বিমানের একটি ফ্লাইটে সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছেছে দুই দল। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দুই দলকেই নেয়া হয়েছে হোটেলে।

আগামী রোববার বিকেলে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচটি।

প্রথমবারের মতো এই মাঠে খেলার অপেক্ষায় আছে বাংলাদেশ জাতীয় দল। তাই ম্যাচটিকে নিয়ে বিসিবি ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থারও রয়েছে বেশকিছু পরিকল্পনা। প্রথম ম্যাচটিকে জমজমাট করে তুলতে ইতোমধ্যেই শেষ হয়েছে সার্বিক প্রস্তুতি। শুক্রবার সকাল থেকে অনলাইনে শুরু হয়েছে ম্যাচের টিকেট বিক্রি।

প্রসঙ্গত, ২০১৩ সালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের পর চার বছর কেটে গেলেও বাংলাদেশ জাতীয় দলের কোনো ম্যাচ অনুষ্ঠিত হয়নি এই মাঠে। যদিও ২০১৪ সালে ওয়ার্ল্ড টি-টোয়েন্টির কয়েকটি ম্যাচ এখানে খেলেছে বাইরের দলগুলো। দেশের অন্যতম সেরা স্টেডিয়াম হিসেবে এরই মধ্যে স্বীকৃতি পেয়েছে সিলেট স্টেডিয়াম। ইংল্যান্ড লায়ন্সের সঙ্গে বাংলাদেশ এ দল এবং ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এই মাঠে। এছাড়াও নারী ক্রিকেট টুর্নামেন্ট, জাতীয় লিগের খেলাও হয়েছে সিলেটের এই স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর