Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএ গেমস’র বাংলাদেশ দল ঘোষণা


৩০ নভেম্বর ২০১৯ ০৭:৪০

১৩তম দক্ষিণ এশিয়ান গেমসকে (এসএ) সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা করেছে বিসিবি। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে ২৩ সদস্যের ক্রিকেট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই দলে জাতীয় দলের নিয়মিত মুখ সৌম্য সরকারও রয়েছেন। আর সেই সঙ্গে আরও রয়েছেন আফিফ হোসেন এবং নাঈম শেখও।

শেষ ২০১০ সালে এসএ গেমসে ক্রিকেট ইভেন্ট হিসেবে যুক্ত ছিল। আর এবছর আবারও ক্রিকেটকে মূল ইভেন্টের সঙ্গে যুক্ত করা হয়েছে। এবার ছেলেদের সঙ্গে হবে মেয়েদের খেলাও। মেয়েদের জন্য আগেই দল ঘোষণা করেছিল বিসিবি।

হিমালয় কন্যা নেপালে অনুষ্ঠিত ১৩তম এসএ গেমসে টি-টোয়েন্টির ফরম্যাটে খেলা হবে। সদ্য বাংলাদেশেই অনুষ্ঠিত ইমার্জিং এশিয়া কাপের দলের বেশ কয়েকজনই আছেন এসএ গেমসের স্কোয়াডে। ৩-৯ ডিসেম্বর নেপালের কাঠমান্ডুতে এই টুর্নামেন্টে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ছাড়াও খেলবে শ্রীলঙ্কা অ-২৩, ভুটান, মালদ্বীপ ও নেপাল। ৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে প্রথম ম্যাচ বাংলাদেশের।

এসএ গেমসের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, মিনহাজুল আবেদিন আফ্রিদি, জাকির হাসান, ইয়াসির আলি রাব্বি, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর ইসলাম, মানিক খান, মেহেদি হাসান রানা, মাহেদি হাসান, হাসান মাহমুদ।

বাংলাদেশের খেলার সূচি:

৪ ডিসেম্বর, বিপক্ষ মালদ্বীপ

৬ ডিসেম্বর, বিপক্ষ ভুটান

৭ ডিসেম্বর, বিপক্ষ নেপাল

৮ ডিসেম্বর, বিপক্ষ শ্রীলঙ্কা

(ফাইনাল ও ৩য় স্থান নির্ধারণী- ৯ ডিসেম্বর)

১৩তম আসর এসএ গেমস ক্রিকেট নেপাল বাংলাদেশ দল সৌম্য সরকার


বিজ্ঞাপন
সর্বশেষ

ডাস্টবিনে পড়েছিল নবজাতকের মরদেহ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর