Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক ম্যাচেই গোলের অর্ধশতক পূর্ণ আয়াক্সের


১ ডিসেম্বর ২০১৯ ১৮:২৭

গেল মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনাল খেলেছে ডাচ ক্লাব আয়াক্স। তবে তার আগে উৎরে এসেছিল রাউন্ড অব-১৬’তে রিয়াল মাদ্রিদ এবং রাউন্ড অব-৮’এ জুভেন্টাসকে হারিয়েই সেমি ফাইনালের টিকিট নিশ্চিত করে তারা। তবে এবার আয়াক্সের মূল দল নয়; আলোচনায় উঠে এসেছে আয়াক্সের অনূর্ধ্ব-১২ দল। আর এক ডাচ ক্লাব এমভিভি ম্যাস্ট্রিচটের বিপক্ষে ৫০-১ গোলের ব্যবধানে জিতেছে আয়াক্স।

গোলের খেলা ফুটবল, যেখানে নির্ধারিত ৯০ মিনিট ধরে দুই দল প্রাণপণ লড়াই করে একে অন্যকে গোল দেবার। যেখানে এক ম্যাচে কখনও কখনও একটি গোলেরও দেখা মেলা ভার। ঠিক সেখানেই আয়াক্সের বয়সভিত্তিক দল ঘটিয়েছে এই অঘটন। খেলা চলছিল আয়াক্স অনূর্ধ্ব-১২ এবং এমভিভি ম্যাস্ট্রিচের মধ্যে। এই ম্যাচে এক অঘটন ঘটিয়ে বসলো আয়াক্সের কিশোররা। ফুটবল মঞ্চ এই ম্যাচে দেখলো এক অঘটন।

প্রতিপক্ষ ম্যাস্ট্রিচের জালে গুনে গুনে ৫০ বার বল জড়িয়ে বসে আয়াক্সের অনূর্ধ্ব ১২ দল। জবাবে মাত্র এক গোল দেয় ম্যাসট্রিচ। ফুটবল বিশ্ব এই ম্যাচে দেখলো ৫১ গোলের অবিশ্বাস্য এক নজির। প্রতিপক্ষের জালে ৫০টি গোল দিয়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে আয়াক্সের কিশোররা। রেকর্ড পরিমাণ গোল করে ২০৩০ সালের ভেতর সমগ্র ইউরোপ প্রতিনিধিত্ব করার ইঙ্গিত দিচ্ছে দলটি। এমনটাই মনে করছেন ক্লাব সংশ্লিষ্ট কর্তারা।

অনূর্ধ্ব-১২ আয়াক্স রেকর্ড গোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর