Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিঙ্গ বৈষম্য রোধে ব্রিটিশ হাই কমিশনে ফুটবল ম্যাচ


১ ডিসেম্বর ২০১৯ ১৮:৪৬

ব্রিটিশ হাই কমিশনের উদ্যোগে লিঙ্গ বৈষম্য রোধে প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করেছে। নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে আয়োজিত হয় এই প্রীতি ম্যাচের। ঢাকাস্থ ব্রিটিশ হাইমিশন এই ম্যাচটির আয়োজন করে। এই প্রীতি ফুটবল ম্যাচে অংশগ্রহণ করেন বাংলাদেশের খ্যতিমান ব্যক্তিত্বরা এবং ও ইংল্যান্ডের পক্ষ হয়ে খেলেন বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকরা।

রোববার (১ ডিসেম্বর) ঢাকার ব্রিটিশ হাইকমিশন ক্লাবে এই ফুটবল ম্যাচটি আয়োজিত হয়। প্রত্যেক দলে ছয়জন করে খেলোয়াড় নিয়ে অনুষ্ঠিত হয় এই ম্যাচটি। বাংলাদেশ দলের নাম দেওয়া হয় টাইগার্স এবং ব্রিটিশ দলের নাম ছিল লায়ন। প্রতি অর্ধেকে ১০ মিনিট করে মোট ২০ মিনিটের খেলায় ৪-২ গোলে জয়ী হয় টিম লায়ন ।

বিভিন্ন বিশ্ববিদ্যালযয়ের শিক্ষার্থীদের সঙ্গে বাংলাদেশের খ্যাতিমান ব্যক্তিত্ববর্গও ছিলেন টিম টাইগার্স এ। এদের মধ্যে মডেল পিয়া, গায়িকা মেহেরীন এবং অভিনেতা ইরেশ জাকের ছিলেন। অন্যদিকে ঢাকায় অবস্থান করা বিভিন্ন ব্রিটিশ নাগরিক, ঢাকার ব্রিটিশ হাইকমিশনে কর্মরত বাংলাদেশী এবং ব্রিটিশ নাগরিকদের নিয়ে সাজানো হয় টিম লায়ন। এতে নেতৃত্ব দেন হাইকমিশনের উপ হাইকমিশনার কানবার হোসেইন বোর।

হাই-কমিশনের প্রেস উইং থেকে এ সময় উপস্থিত ছিলেন ব্রিটিশ হাই কমিশনের প্রেস টিমের হুমান নওরোজি, নিসার হোসেন, মেহের জেরিন, আহসান সাজিদ এবং নারায়ন দেবনাথ।

প্রীতি ফুটবল ম্যাচ' ব্রিটিশ হাই কমিশন লিঙ্গ বৈষম্য দূরীকরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর