Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় ম্যাচেও নেপালের বিরুদ্ধে বড় জয় বাংলাদেশের


৪ ডিসেম্বর ২০১৯ ১২:৩৬

এসএ গেমসের ১৩তম আসরে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথম ম্যাচের শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটের দুর্দান্ত জয়ের পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেপালকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে বাংলাদেশ। বুধবার (০৪ ডিসেম্বর) পোখরায় আগে ব্যাট করতে নামা নেপালকে মাত্র ৫০ রানেই গুটিয়ে দেয় বাংলাদেশের বোলাররা। জবাবে কোনো উইকেট না হারিয়েই মাত্র ৭.৪ ওভারেই জয় তুলে নেয় সালমা-জাহানারারা।

বিজ্ঞাপন

বল হাতে বাংলাদেশ দলের রাবেয়া খান দুর্দান্ত বোলিং করেন। আর তার বোলিংয়ের কাছেই অসহায় আত্মসমর্পণ করে নেপাল দল। ৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার মুরশিদা খাতুন ও আয়শা রহমান যেন পণ করেছিলেন ব্যাট করার সুযোগ দেবেন না সতীর্থ আর কাউকেই। তাই তো দুর্দান্ত ব্যাটিং করে দলকে জয় এনে দিয়ে অপরাজিত থেকেই ম্যাচ শেষ করলেন তারা দু’জনই। শেষ পর্যন্ত মুরশিদা ২৪ বলে ২৩ ও আয়শা ২২ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

এর আগে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দাপুটে বোলিং করে নেপালের মেয়েদের উইকেটে দাঁড়াতেই দেয়ন সালমার দল। রাবেয়ার ভয়ঙ্কর বোলিং প্রতিপক্ষের ব্যাটসম্যানরা যেন খেলতেই পারছিল না। বল হাতে ৪ ওভারে ৮ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। আর পেসার জাহানারা আলম নেন দু’টি উইকেট। এছাড়া সালমা খাতুন, নাহিদা আক্তার ও ফাহিম খাতুন একটি করে উইকেট ভাগ করে নেন। দারুণ বোলিংয়ের পুরস্কার স্বরূপ ম্যাচ সেরা নির্বাচিত হন রাবেয়া খান।

নেপালের ব্যাটসম্যানদের মধ্যে সোনু খাড়কা (১২), রুবিনা ছেত্রি (১৩) ও ইন্দু বার্মা (১০) ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। এই নিয়ে টানা দুই ম্যাচে দুই জয় নিয়ে ৪ পয়েন্টে টেবিলের শীর্ষেই অবস্থান করছে বাংলাদেশ।

১৩ তম এসএ গেমস দ্বিতীয় ম্যাচ বাংলাদেশ বনাম নেপাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর