Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালদ্বীপকে বিধ্বস্ত করে শুভ সূচনা বাংলাদেশের


৪ ডিসেম্বর ২০১৯ ১৩:২৭

এসএ গেমসের ১৩তম আসরে অংশগ্রহণ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। আর টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই মালদ্বীপকে ১০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বাংলাদেশ দল। ব্যাট হাতে সৌম্য সরকার এবং নাজমুল হোসেন শান্তর ঝড়ো ইনিংসের পর তানবির হায়দারের আগুন ঝরা বোলিংয়ে বড় জয় তুলে নেয় বাংলাদেশ দল।

এর আগে কীর্তিপুরে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক। ব্যাট করতে নেমে দারুণ সুচনা করেন মোহাম্মদ নাইম এবং সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে আসে ৫৯ রান। এরপর ২৮ বলে ৩৮ রান করা নাইম ফিরে গেলে উইকেটে আসেন নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় উইকেট জুটি থেকে আসে ৫৩ রান।

বিজ্ঞাপন

এরপর সৌম্য সরকার ৪৬ রান করে ফিরে গেলে ভাঙে এই জুটি। সৌম্য ফেরার পর দ্রুতই ফিরে যান আফিফ হোসেনও। দলীয় ১৩৯ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের। এরপর অর্ধশতক থেকে এক রান দূরে থাকতে থামেন নাজমুল হোসেন শান্তও। আর বাংলাদেশের স্কোর দাঁড়ায় নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান।

জবাবে ব্যাট করতে নেমে তানবির হায়দারের বোলিং তোপের মুখে পড়ে মালদ্বীপের ব্যাটসম্যানরা। আর তাতেই ৬৫ রানে অল আউট হয় তারা। আর বাংলাদেশ তুলে নেয় ১০৯ রানের বিশাল জয়। বাংলাদেশের হয়ে তানবির হায়দার ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে তুলে নেন ৫টি উইকেট। দু’টি করে উইকেট তুলে নেন মিনহাজুল আবেদিন আফ্রিদি এবং আফিফ হোসেন এবং একটি উইকেট নেন সৌম্য সরকার।

মালদ্বীপের হয়ে সর্বোচ্চ ১২ রান আসে আল ইভানের ব্যাট থেকে আর দ্বিতীয় সর্বোচ্চ ১০ রান আসে আহমেদ হাসানের ব্যাট থেকে। তবে বাকিরা ব্যাট হাতে ব্যর্থ হলে ১৯.২ ওভারে ৬৫ রানে শেষ হয় মালদ্বীপের ব্যাটিং ইনিংস। আর বাংলাদেশ জয় পায় ১০৯ রানের।

বিজ্ঞাপন

১৩তম এসএ গেমস এসএ গেমস টপ নিউজ বাংলাদেশ বনাম মালদ্বীপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর