Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনসু ফাতির দাম দেড় হাজার কোটি টাকা


৫ ডিসেম্বর ২০১৯ ১৫:৩৩

চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে শুরুটা স্বপ্নের মতো করেছেন আনসু ফাতি। লিওনেল মেসিকে পেছনে ফেলে বনে গেছেন কাতালানদের ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতা। আর সেই সঙ্গে পর্তুগাল বাদ দিয়ে স্পেনকে নিজের জাতীয় দল হিসেবে বেছে নিয়েছেন। আর এবার তার দারুণ এই পারফরম্যান্সের প্রতিদান হিসেবে বার্সেলোনার কাছ থেকে পেয়েছেন প্রতিদান।

তবে ফাতির বয়স এখনও ১৮ বছর না হওয়ায় এখনই কোনো পেশাদারী চুক্তি করতে পারছেন না ১৭ বছর বয়সী এই তরুণ। তার ভবিষ্যৎ যে উজ্জ্বল এই বিষয়ে বার্সেলোনার থেকে ভালো জানে না কেউই। আর তাই তো ২০২২ সাল পর্যন্ত তাকে নিজেদের ঘরের রাখার জন্য করেছে নতুন চুক্তি। এই চুক্তি অনুযায়ী আনসু ফাতির রিলিজ ক্লজ দেওয়া হয়েছে ১৭০ মিলিয়ন ইউরো। যা বাংলাদেশি টাকায় দাঁড়ায় প্রায় দেড় হাজার কোটি টাকারও বেশি।

বিজ্ঞাপন

তবে এখানেই শেষ নয় আনসু ফাতির নতুন চুক্তির সব কিছু। এর আগে গেল জুন মাসেই বার্সেলোনার সঙ্গে চুক্তি করেছিলেন ফাতি। সেখানে তার রিলিজ ক্লজ ছিল ১০০ মিলিয়ন ইউরো। যা মাত্র ছয় মাসেই নতুন চুক্তিতে বেড়ে দাঁড়িয়েছে ১৭০ মিলিয়ন ইউরো।

ফাতির বয়স ১৮ পার হলেই পেশাদারী চুক্তি করতে পারবেন তিনি। আর সেই সময়ে অর্থাৎ বার্সেলোনার কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করলেই ফাতির রিলিজ ক্লজ বেড়ে হয়ে যাবে ৪০০ মিলিয়ন ইউরো।

১৭০ মিলিয়ন আনসু ফাতি নতুন চুক্তি বার্সেলোনা রিলিজ ক্লজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর