Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলঙ্কার নতুন কোচ মিকি আর্থার


৫ ডিসেম্বর ২০১৯ ১৯:০৭

জোর গুঞ্জন চলছিল বেশ কিছুদিন ধরেই, শ্রীলঙ্কা জাতীয় দলের নতুন কোচের দায়িত্ব পাচ্ছেন মিকি আর্থার। বিশ্বকাপের ব্যর্থতার পর শ্রীলঙ্কা এবং পাকিস্তান উভয় দলের কোচের পরিবর্তনের আভাস শোনা যাচ্ছিল। পাকিস্তান কয়েক মাস আগেই মিকি আর্থারকে অব্যাহতি দিয়ে নতুন কোচ হিসেবে মিজবাহ-উল-হককে দায়িত্ব দেয়। আর শ্রীলঙ্কা তখনও অপেক্ষায় ছিল নতুন কোচ ঘোষণার।

অবশেষে গুঞ্জন সত্যতে পরিণত হলো। শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো চন্ডিকা হাথুরুসিংহেকে। মিকি আর্থার এর আগে দক্ষিণ আফ্রিক, অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। পাকিস্তানের বিপক্ষে আসন্ন শ্রীলঙ্কার দুই ম্যাচ টেস্ট সিরিজের আগেই দায়িত্ব গ্রহণ করবেন আর্থার।

বিজ্ঞাপন

কেবল আর্থারই নন; শ্রীলঙ্কার কোচিং স্টাফের সঙ্গে যুক্ত হচ্ছেন জিম্বাবুইয়ান ক্লাসিক ব্যাটসম্যান গ্র্যান্ট ফ্লাওয়ার। লঙ্কানদের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবে গ্র্যান্ট ফ্লাওয়ার। আর ডেভিড সেকার এবং শেন ম্যাকডারমট যথাক্রমে লঙ্কানদের বোলিং কোচ এবং ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন। শ্রীলঙ্কার কোচিং স্টাফদের সঙ্গে বোর্ড দুই বছরের চুক্তি করেছে।

আর্থার ২০০৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন। তার সময়কালেই আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে আসে প্রোটিয়ারা।

গ্র্যান্ট ফ্লাওয়ার প্রধান কোচ মিকি আর্থার শ্রীলঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর