Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘরের মাঠে জিতে শীর্ষে রিয়াল


৭ ডিসেম্বর ২০১৯ ২০:১৭

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার (৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয় এস্পানিওলের। স্প্যানিশ লা লিগার ম্যাচে এস্পানিওলকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এল লস ব্ল্যাঙ্কোসরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে রাজকীয় সাদা জার্সি বাদ দিয়ে আজ জিদানের শিষ্যরা মাঠে নামে সবুজ জার্সি পরে। জলবায়ু সম্মেলনের সমর্থনে সবুজে জার্সি পরে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। তবে রঙটা যাই হোক না কেন ঘরের মাঠে টানা ম্যাচ জিতেই চলেছে গ্যালাক্টিকোরা।

বিজ্ঞাপন

এস্পানিওলের বিপক্ষে দুই ফরাসি ফুটবলার রাফায়েল ভারান এবং করিম বেনজেমার গোলে ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রামোসবাহিনী। ম্যাচের শুরু থেকেই এস্পানিওলকে কোণঠাসা করে ফেলে লস মেরেঙ্গুয়েজরা। তবে গোলের দেখা মিলছিল না।

প্রথমার্ধের শেষের দিকে ম্যাচের ৩৭ মিনিটে করিম বেনজেমার অ্যাসিস্ট থেকে রিয়ালকে এগিয়ে নেন ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারান। তবে এর আগে বেশ কিছু সহজ সুযোগ তৈরি করলেও ফিনিশিংয়ের অভাবে গোল বঞ্চিত হয় রিয়াল। রাফায়েল ভারানের একমাত্র গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ালেও দ্বিতীয় গোলের দেখায় মিলছিল না। অন্যদিকে আক্রমণে জর্জরিত এস্পানিওলের রক্ষণভাগ। ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়রের দারুণ এক পাস থেকে গোলবরাবর শট করতেই ব্যর্থ হয় বেনজেমা। আর এর আগে রদ্রিগো গোজের আরও একটি দারুণ পাস থেকে এস্পানিওল গোলরক্ষক ডিয়েগো লোপেজকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন করিম বেনজেমা।

তবে ম্যাচের ৭৯ মিনিটে ফেডেরিকো ভালভার্দের অ্যাসিস্ট থেকে রিয়াল মাদ্রিদের লিড দ্বিগুণ করেন বেনজেমা। আর সেই সঙ্গে লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকায় নিজের অবস্থান আরও দৃঢ় করেন বেনজেমা। এটি চলতি মৌসুমে বেনজেমার ১১তম গোল। ৯ গোল করে তার পেছনে আছেন লিওনেল মেসি। কেবল গোলদাতার তালিকাতেই নয়; লা লিগায় চলতি মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্টদাতাদের তালিকাতেও সবার ওপরে আছেন করিম বেনজেমা।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে লা লিগায় লিওনেল মেসির সঙ্গে সমান ৫টি অ্যাসিস্ট করে যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন বেনজেমা। বেনজেমার দ্বিতীয় গোলে নিশ্চিত হয় রিয়ালের জয়।

আর ম্যাচ শেষ হওয়ার ৭ মিনিট আগে রিয়াল ফুলব্যাক ফারল্যান্ড মেন্ডি নিজের দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে শেষ দিকে ১০জনের দলে পরিণত হয় রিয়াল। তবে ১০জনের দলের বিপক্ষেও সুযোগ নিতে পারেনি এস্পানিওল। আর তাতেই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

লা লিগায় ১৫ ম্যাচে ১০ জয়, ৪ ড্র এবং এক হারে ৩৪ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। আর এক ম্যাচ কম ১৪ ম্যাচে ১০ জয় এক ড্র এবং ৩ হারে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। রোববার (৮ ডিসেম্বর) রাত দুইটায় ঘরের মাঠ ন্যু ক্যাম্পে মায়োর্কার বিপক্ষে নামবে বার্সেলোনা। এই ম্যাচে জয় পেলেই শীর্ষে ফিরবে লিওনেল মেসির দল।

রিয়াল মাদ্রিদ বনাম এস্পানিওল সান্তিয়াগো বার্নাব্যু স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর