Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেমিতে খেলা আবাহনী এবার খেলবে মালদ্বীপের মাজিয়ার বিপক্ষে


১০ ডিসেম্বর ২০১৯ ১৮:১২

ঢাকা: গেল এএফসি কাপে সেমি ফাইনালে খেলা ঢাকা আবাহনী এবার খেলবে প্লে-অফ বাছাইপর্বে। রানার্স আপ হিসেবে একেবারে দ্বিতীয়পর্বে খেলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) রানার্স আপরা। প্রথম ম্যাচেই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে মালদ্বীপের দিবেহী প্রিমিয়ার লিগের রানার্স আপ দল মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাবের সঙ্গে।

মালয়েশিয়ার কুয়ালালামপুরে আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) এএফসি কাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। সেখানে ঢাকা আবাহনী আছে দক্ষিণ এশিয়ান জোনে। প্লে অফ রাউন্ড খেলে ‘ই’ গ্রুপে জায়গা করে নিতে হবে ১১ বারের বিপিএল চ্যাম্পিয়নদের।

আবাহনী যেভাবে প্লে অফ খেলে গ্রুপ পর্ব নিশ্চিত করবে: 
এএফসি কাপের প্লে অফের বাছাইপর্ব টপকে গ্রুপ পর্বে আসতে হবে জীবন-সানডেদের। দক্ষিণ এশিয়ার মোট পাঁচটি ক্লাব অংশ নিবে প্লে-অফে। দলগুলো হলো- বাংলাদেশের আবাহনী, ভারতের ব্যাঙ্গালুরু এফসি, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিয়াকশন ক্লাব, শ্রীলংকার ডিফেন্ডারর্স ফুটবল ক্লাব এবং ভুটানের পারো ফুটবল ক্লাব।

আবাহনী খেলবে একেবারে প্লে-অফের দ্বিতীয় রাউন্ডে। মাজিয়ার সঙ্গে প্লে অফের হোম এন্ড অ্যাওয়ে ম্যাচ খেলবে দেশের সর্বাধিক লিগজয়ী (১১) দলটি। মাজিয়ার সঙ্গে জিতলেই প্লে-অফের তৃতীয় ও শেষ রাউন্ডে পৌঁছে যাবে আবাহনী। এখানেও খেলতে হবে একটি ম্যাচ।

ভেঙে বলা যাক কিছুটা। মাজিয়ার সঙ্গে জিতলে প্লে অফ রাউন্ডের শেষ রাউন্ডে পা দিবে আবাহনী। প্রতিপক্ষ হবে দক্ষিণ এশিয়ান জোনের দ্বিতীয় রাউন্ডজয়ী দল। লঙ্কান ক্লাব ডিফেন্ডার্স ও ভুটানের পারো ক্লাবের মধ্যকার জয়ী দলটি দ্বিতীয় রাউন্ডে খেলবে বেঙ্গালুরুর সঙ্গে। এই ম্যাচের জয়ীরা খেলবে শেষ রাউন্ডে আবাহনীর সঙ্গে। প্লে অফের শেষ রাউন্ডেও আবাহনী খেলবে হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে।

প্লে অফের দ্বিতীয়রাউন্ডের প্রথম ম্যাচটি খেলবে আবাহনী ৫ ফেব্রুয়ারিতে। দ্বিতীয় ম্যাচ ওই মাসের ১২ তারিখে। আর এই পর্ব জিতে প্লে অফের শেষ রাউন্ডে প্রথম ম্যাচটি খেলবে ১৯ ফেব্রুয়ারিতে ও শেষ ম্যাচটি খেলবে ২৬ তারিখে।

তবেই ‘ই’ গ্রুপের একটি স্লট পাবে আবাহনী। এই গ্রুপ পর্বে আগে থেকে কিংসসহ ভারত ও মালদ্বীপের তিন ক্লাব জায়গা করে নিয়েছে লিগ চ্যাম্পিয়ন হয়ে।

এএফসি কাপ ২০২০ ঢাকা আবাহনী প্লে অফ মাজিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর