Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গেল আসরের ভুলের পুনরাবৃত্তি চাইছে না বিসিবি


১০ ডিসেম্বর ২০১৯ ২০:১০

বিপিএল ষষ্ঠ আসরের শুরুটাই হয়েছিল বিতর্ক দিয়ে। প্রোডাকশনের বিস্তর ভুলের পাশাপাশি ছিল ডিসিশন রিভিউ সিস্টেমে (ডিআরএস) আল্ট্রা এজের অনুপস্থিতি। যা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সামর্থ্যকেই প্রশ্নের মুখে ঠেলে দিয়েছিল। সেই ‍ভুল থেকে শিক্ষা নিয়ে এবারের আসরে আর  কোন বিতর্কের সুযোগ দিতে চাইছে না লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

বঙ্গবন্ধু বিপিএলকে সকল বিতর্কের উর্ধ্বে রাখতে গতকালই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্থাপন করা হয়েছে হক আই। ডিআরএসে কোন প্রযুক্তির কমতি রাখা হয়নি। ম্যাচের নিখুঁত কাভারেজের জন্য ড্রোনও এসে গেছে। সেট করা হয়েছে স্পাইডার ক্যামেরাও।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় সংবাদ মাধ্যমকে এসব তথ্য দিলেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, ‘আমরা প্রোডাকশনের ব্যাপারে যথেষ্ট গুরুত্ব দিচ্ছি। আমরা চেষ্টা করি প্রযুক্তির দিক থেকে যতটা ভাল যেগুলো আছে সেগুলো এর মধ্যে আনা। আমরা নরমালি ড্রোন, স্পাইডার ক্যাম এগুলো ব্যাবহার করবো। তাতে হয়ত আপনারা স্পাইডার ক্যাম ব্যবহার দেখতে পারবেন এখানে। বাইরের ভেন্যুগুলো যেমন চট্টগ্রাম, সিলেটে আমরা ড্রোন ব্যবহার করবো।’

‘ধারাভাস্যকার যারা আছেন, যাদের সাথে আমাদের চুক্তি হয়েছে তারা অলরেডি চলে এসেছেন । প্রয়োজন হলে আরও বিনিয়োগের দরকার হলে আমরা করবো।’ যোগ করেন বিসিবি সিইও।

বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর