Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার পেছাবে না ফেডারেশন কাপ, ড্র শুক্রবার


১২ ডিসেম্বর ২০১৯ ১৯:৪৪

ঢাকা: পেছানোর সংস্কৃতি থেকে বের হয়ে আসতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এবার অন্তত চূড়ান্ত ফেডারেশন কাপ ঠিক সময়েই শুরু করতে চায় ফেডারেশন। আগামী ১৮ ডিসেম্বর থেকে শুরু করার কথা ঘরোয়া ফুটবলের প্রথম আসর। এই আসর দিয়ে দেশের সর্বোচ্চ ১৩ ক্লাব আনুষ্ঠানিকভাবে মাঠে নামতে চলেছে। টুর্নামেন্টের ড্র অনুষ্ঠান আয়োজন করা হবে আগামীকাল শুক্রবার (১৩ ডিসেম্বর)।

ফেডারেশন কাপের ড্র অনুষ্ঠিত হবে বাফুফে ভবনে। এদিনেই চূড়ান্ত ফিক্সচারও তৈরি করে ফেলতে পারে ফেডারেশন। ৫ জানুয়ারি ফাইনালের দিন ধার্য করে চূড়ান্ত হতে পারে পুরো ফিক্সচার। সবগুলো ম্যাচই হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

ড্রয়ে ১৩ ক্লাবকে চার গ্রুপে ভাগ করা হবে। চার গ্রুপ থেকে ৮ দল উঠবে কোয়ার্টার ফাইনালে। এরপর সেমি ও ফাইনাল অনুষ্ঠিত হবে।

১৮ ডিসেম্বর থেকে শুরু হয়ে আগামী বছরের জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত মাঠে গড়ার কথা এই টুর্নামেন্টের। এর পরপরই মাঠে গড়াবে বঙ্গবন্ধু গোল্ডকাপ।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে জানুয়ারির ১৫ থেকে ২৫ তারিখের মধ্যে ছয় দেশকে নিয়ে শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের পরপরই শুরু করার কথা আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বাদশতম আসর।

এবার দেশের সর্বোচ্চ লিগে উন্নীত হয়েছে উত্তরা বারিধারা ও পুলিশ ফুটবল এফসির। ফেডারেশন কাপে এই দুই ক্লাবসহ বাকী অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে-বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, সাইফ স্পোর্টিং ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, আরামবাগ ক্রীড়া সংঘ, চট্টগ্রাম আবাহনী, ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

ঘরোয়া ফুটবল ফেডারেশন কাপ বাংলাদেশ ফুটবল ফেডারেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর