Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয় দিবস ক্রিকেটে শহীদ মুশতাক একাদশের জয়


১৬ ডিসেম্বর ২০১৯ ১৭:৪১

বিজয় দিবস উপলক্ষ্যে প্রতিবারের মতো এবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজন করেছে বিজয় দিবস ক্রিকেট ম্যাচ। সাবেক ক্রিকেটাররা শহীদ মুশতাক একাদশ এবং শহীদ জুয়েল একদশ এই দুই দলে বিভক্ত হয়ে অংশ নেয় ম্যাচে। টি-২০ এই ম্যাচে জয় লাভ করে শহীদ মুশতাক একাদশ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শহীদ জুয়েল একাদশের দলপতি নাইমুর রহমান দুর্জয়। ব্যাট করতে নেমে এহসানুল হক সেজানের অর্ধশতক এবং সজল চৌধুরির অপরাজিত ৪৬ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে শহীদ জুয়েল একাদশ সংগ্রহ করে ১৬২ রান।

বিজ্ঞাপন

১৬৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ২০ রানের মাথায় দুই ওপেনারকে হারায় শহীদ মুশতাক একাদশ। এরপর মোহাম্মদ রফিক এবং মেহরাব হোসেন অপির ব্যাটিং নৈপূণ্যে দুর্বার গতিতে এগিয়ে যেতে থাকে দল। রফিক খেলেন ৩৯ বলে ৮১ রানের মারকুটে ইনিংস।

৮১ রানে রফিক সাজঘরে ফিরলেও দলের হাল ধরে রাখেন অপি। শেষতক ১০ বল হাতে রেখেই ৭ উইকেটে জয় পায় মোহাম্মদ রফিকের শহীদ মুশতাক একাদশ। ম্যাচসেরা হন মোহাম্মদ রফিক।

সংক্ষিপ্ত স্কোর:

শহীদ জুয়েল একাদশ: ১৬২/৪ (২০ ওভার), এহসানুল হক সেজান ৫২, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ৩২, সজল চৌধুরী ৪৬*, সাইফুদ্দিন আহমেদ ২/২৭

শহীদ মুস্তাক একাদশ: ১৬৬/৩ (১৮.২ ওভার), মেহরাব হোসেন অপি ৪৮*, রফিক ৮১।

ফল: শহীদ মুস্তাক একাদশ ৭ উইকেটে জয়ী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিজয় দিবস ক্রিকেট ম্যাচ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম শহীদ জুয়েল শহীদ মুশতাক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর