Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালিক-বোপারায় রাজশাহীর রানের পাহাড়


১৭ ডিসেম্বর ২০১৯ ১৫:২২

দুই দিন বিরতির পর বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্ব মাঠে গড়িয়েছে। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দিনের প্রথম ম্যাচে রাজশাহী রয়্যালস মুখোমুখি হয় খুলনা টাইগার্সের। টস জিতে আগে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় খুলনা। লিটন-আফিফরা না পারলেও শোয়েব মালিকের ঝড়ো ইনিংসে রানের পাহাড় গড়ে রাজশাহী। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৮৯ রান তোলে রাজশাহী রয়্যালস।

চট্টগ্রাম পর্বের শুরুতেই হোঁচট খায় রাজশাহী। প্রথমে টসে হার এরপর দলীয় রান ২৬ হতেই দুই ওপেনারের বিদায়। দলীয় মাত্র ৮ রানে ফিরে যান রাজশাহীর আফগান ওপেনার হজরতউল্লাহ জাজাই (১)। তার দেখানো পথেই হাটেন লিটন দাস (১৯)। দুই ওপেনার ফিরলে উইএক্টে আসেন রাজশাহীর পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক।

আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে ৪০ রানের জুটি গড়েন মালিক। এরপর ব্যক্তিগত ১৯ রানে আফিফ ফিরলেও ঝড়ো গতিতে রান তুলতে থাকেন মালিক। ৮টি চার আর ৪টি ছয়ে মাত্র ৫০ বলে ৮৭ রান করে আউট হন তারই জাতীয় দলের সতীর্থ মোহাম্মদ আমিরের বলে। তবে ততক্ষণে রাজশাহীর বড় সংগ্রহ গড়ে দিয়ে যান মালিক।

আফিফ আউট হয়ে ফিরে গেলে উইকেটে আসেন ইংলিশ তারকা অলরাউন্ডার রবি বোপারা। মালিকের সঙ্গে গড়েন ১০৬ রানের জুটি। যেখানে মালিকের সমান অবদানই ছিল বোপারার। মালিক অর্ধশতক করলেও ৪০ রান করেই অপরাজিত থাকেন বোপারা। তবে ২৬ বল মোকাবিলায় দুটি করে চার এবং ছয়ের মার ছিল বোপারার ইনিংসে। আর শেষ দিকে অধিনায়ক আন্দ্রে রাসেলের ঝড়ো ৬ বলে ১৩ রানে ৪ উইকেট হারিয়ে রাজশাহী তোলে ১৮৯ রান।

খুলনার হয়ে ৪ ওভারে ৩৬ রান দিয়ে সর্বোচ্চ দুই উইকেট তুলে নেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। আর একটি করে উইকেট নেন শহিদুল ইসলাম এবং রবি ফ্রাইলিঙ্ক। শহিদুল ৪ ওভারে ৩৫ রান দিয়েন একটি উইকেট আর ফ্রাইলিঙ্ক দেন নিজের কোটার ৪ ওভারে ২৯ রান। খুলনার বোলারদের খরুচে বোলিংয়ে শেষ পর্যন্ত ১৯০ রানের লক্ষ্য দাঁড়ায় তাদের সামনে।

ছবি: শ্যামল নন্দী

চট্টগ্রাম পর্ব বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ রাজশাহী রয়্যালস বনাম খুলনা টাইগার্স শোয়েব মালিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর