Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেস্টের পরিবর্তে টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ


১৭ ডিসেম্বর ২০১৯ ১৭:২৭

আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী, এক ম্যাচ সিরিজের টেস্ট, তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলতে ২০২০ সালের মে মাসে বাংলাদেশের আয়ারল্যান্ড যাওয়ার কথা। কিন্তু আর্থিক অসঙ্গতির কারণে টেস্ট ম্যাচটি আয়োজন করতে পারছে না আয়ারল্যান্ড। কেননা ম্যাচটি আয়োজনে খরচ হবে প্রায় ১ লাখ ইউরো যা এই মুহূর্তে বোর্ডের পক্ষে খরচ করা সম্ভব নয়। এমতাবস্থায় টেস্ট ম্যাচটি রূপ নিয়েছে টি-টোয়েন্টিতে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও জানিয়েছে টেস্টের পরিবর্তে স্বাগতিকদের বিপক্ষে সফরকারী দলটি একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সেক্ষেত্রে সিরিজে টি-টোয়েন্টির সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪টিতে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সংবাদ মাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে একথা বলেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। ‘এটা আসলে ওদের সিদ্ধান্ত ছিল যে টেস্টের পরিবর্তে টি টোয়েন্টি খেলবে। এফটিপি অনুযায়ী আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছিল যে সিরিজে তারা একটি টেস্ট ম্যাচ খেলবে। কিন্তু এখন তারা সেভাবে ভাবছে না। কোন কারণে তারা টেস্ট ম্যাচটি খেলতে চাচ্ছে না।’

কিন্তু কি সেই কারণ? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নে নিজামউদ্দিন চৌধুরী বললেন, ‘ওরা বিষয়টি খোলাশা করেনি। তবে আমরা বুঝতে পারছি এর পেছনে অর্থনৈতিক কারণই প্রধান। ওরা জানিয়েছে কিছু সীমাবদ্ধতা আছে বলেই সংক্ষিপ্ততম সংস্করণের খেলাটি খেলতে আগ্রহী।’

এর আগে অবশ্য আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের সিইও ওয়ার্নার ডেউট্রম বলেছিলেন, অর্থনৈতিক কারণেই তাঁরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। সেটা অবশ্য এমনি এমনি নয়। যেহেতু আয়ারল্যান্ড টেস্ট চ্যম্পিয়নশীপে নেই এবং আগামি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে সেহেতু টি টোয়েন্টির প্রতিই তাঁরা সবিশেষ গুরুত্বারোপ করছে।

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর