Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম জয়ের খোঁজে রংপুরের বড় সংগ্রহ


১৮ ডিসেম্বর ২০১৯ ১৫:১৪

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে রংপুর রেঞ্জার্স মুখোমু কুমিল্লা ওয়ারিয়র্সের। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক মোহাম্মদ নবী। আর অধিনায়কের সিদ্ধান্তে সমর্থন দেন তারই স্বদেশী মোহাম্মদ শেহজাদ। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেটের বিনিময়ে রংপুর সংগ্রহ করে ১৮১ রান। আর তাতেই রংপুরের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ১৮২ রানের।

উদ্বোধনী জুটিতে রংপুরের হয়ে ব্যাট করতে আসেন মোহাম্মদ নাইম এবং মোহাম্মদ শেহজাদ। এই দুই ব্যাটসম্যান মিলে ঝড়ো সূচনা করেন রংপুরের হয়ে। তবে নামের পাশে মাত্র ৮ রান যোগ করে দলীয় মাত্র ৪৯ রানে ফিরে যান মোহাম্মদ নাইম। তবে অপরপ্রান্তে ঠিকই রানের ফুলঝুরি ঝরাতে থাকেন শেহজাদ।

ইনিংসের ৯ম ওভারে যখন আউট হন তখন নামের আশে মাত্র ২৭ বলে ৬১ রানের সংগ্রহ। দারুণ এই ইনিংসে শেহজাদ হাঁকিয়েছেন ৭টি চার এবং ৪টি ছয়। তবে তিনি ছাড়া বাকি কেউই ৩০ এর ঘরে রান তুলতে পারেননি। আর তাই তো বড় সংগ্রহ গড়া হয়নি রংপুরের।

শেহজাদের পর রংপুরের হয়ে সর্বোচ্চ রান আসে অধিনায়ক মোহাম্ম নবীর ব্যাট থেকে। তিনি করেন মাত্র ২৬ রান, আর এরপর ২৫ করেন টম আবেল। আর লুইস গ্রেজয় মাত্র ১২ বলে ২১ রানের ক্যামিও খেললে বড় সংগ্রহ নিশ্চিত হয় রংপুরের। শেষ পর্যন্ত কুমিল্লাকে ১৮২ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয় রংপুর।

কুমিল্লার হয়ে দারুণ বোলিং করেন মুজিব উর রহমান। চার ওভারে ২৫ রানের বিনিময়ে নেন ২টি উইকেট।  ৪ ওভারে ৪৫ রানের বিনিময়ে একটি উইকেট নিয়েছেন আল আমিন হোসেন। নিজের কোটার ৪ ওভারে ৩৮ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন সানজামুল ইসলাম আর ২ ওভারে ১৬ রানের বিনিময়ে একটি উইকেট নিয়েছেন সৌম্য সরকার।

ছবি: শ্যামল নন্দী

চট্টগ্রাম পর্ব বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ রংপুর রেঞ্জার্স বনাম কুমিল্লা ওয়ারিয়র্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর