Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশকে গোলবন্যায় ভাসিয়ে মিশন শুরু ঢাকা আবাহনীর


১৮ ডিসেম্বর ২০১৯ ১৯:১৩

ঢাকা: দল গুছিয়ে মাত্র দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল ঢাকা আবাহনী। দুটি ম্যাচেই ড্র করে টিভিএস ফেডারেশন কাপে শিরোপা ধরে রাখার মিশনে নেমেই যেন স্বরূপে ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। প্রথম ম্যাচেই নবাগত পুলিশ এফসিকে গোলবন্যায় ভাসিয়েছে সানডে-জীবন-বেলফোর্টটা। জয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়ার পথে এক পা দিয়ে রেখেছে আকাশী-নীল জার্সিধারীরা।

আজ বুধবার (১৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেলে এ গ্রুপের ঢাকা আবাহনী-পুলিশ এফসি উদ্বোধনী ম্যাচ দিয়ে শুরু পর্দা উঠেছে ফেডারেশন কাপের। এর মাধ্যমে প্রায় ১৩৭ দিন পর ঘরোয়া ফুটবলে সর্বোচ্চ আসর দিয়ে মাঠে গড়ালো ক্লাব ফুটবল।

বিজ্ঞাপন

দিনের একমাত্র ম্যাচে জীবন-সানডে-বেলফোর্ট ত্রয়ীর গোলে ৪-০ ব্যবধানে পুলিশ এফসিকে উড়িয়ে দিয়েছে ঢাকা আবাহনী। জোড়া গোল করেছেন কারভান্স বেলফোর্ট।

প্রথম ম্যাচে যেন এই ত্রয়ীর কাছেই উড়ে গেল চ্যাম্পিয়নশিপ থেকে সর্বোচ্চ আসরে নাম লেখানো নবাগত পুলিশ এফসি। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখে খেলতে থাকে ঢাকা আবাহনী। বল নিয়ন্ত্রণে রেখে লিডটাও নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা সেট পিস থেকে। ২৮ মিনিটে সেট পিস থেকে কিরগিজস্তানের এডগার বার্নহার্ডির বাঁকানো ক্রস থেকে আবাহনীকে লিড এনে দেন বেলফোর্ট। আর তাতেই যেন গোল করার ক্ষুধা আরও তেতে উঠে আবাহনী। ঠিক চার মিনিট পর এবার রায়হান হাসানের লম্বা থ্রো থেকে ব্যবধান দ্বিগুণ করে নবীব নেওয়াজ জীবন।

প্রথমার্ধেই আরও একটি গোল করে ব্যবধানটা একপেশে বানিয়ে ফেলে ঢাকা আবাহনী। ৪৩ মিনিটে ডান প্রান্ত থেকে সোহেল রানার ক্রস থেকে ডি বক্সের ভেতরে বল নিয়ন্ত্রণে নেয় বেলফোর্ট। এগিয়ে দেন সানডে সিজোবার কাছে। ঠিক সিক্স ইয়ার্ডের সামনে থেকে বলটা বাঁ পায়ের বুলেট শটে জালে জড়ান এই নাইজেরিয়ান।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ৩-০ ব্যবধানে পিছিয়ে থাকা নিকোলা ভিটরোভিচের পুলিশ এফসি যেন গা ঝেড়ে নেমেছে। গুছিয়ে খেলে কিছু আক্রমাণত্মক ফুটবলও উপহার দিয়েছে। তবে সেগুলো যেন জালের দেখা পাচ্ছিল না ফিনিশিংয়ের অভাবে। এদিকে সেই সুযোগটাই কাজে লাগিয়েছে আবাহনী। কাউন্টার অ্যাটাকে দারুণ সুযোগ তৈরি করে পেনাল্টি আদায় করে নেয়। নিজের দ্বিতীয় গোলটি করেন বেলফোর্ট। জয়ের শেষ প্যারেকটিও ‍ঠুকে দেয় আবাহনী এই গোলে। সেই ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে আকাশি-নীলরা।

এ জয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে এক ধাপ এগিয়ে গেছে ঢাকা আবাহনী। ২৪ ডিসেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচ আবাহনী খেলবে আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে। এর আগে পুলিশ এফসির কোয়ার্টারে ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে। দ্বিতীয় ম্যাচে ২১ ডিসেম্বর হারাতে হবে আরামবাগকে। আর ওই ম্যাচে হারলে আরামবাগ এক ম্যাচ জিতেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে।

ঢাকা আবাহনী পুলিশ এফসি ফেডারেশন কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর